আপডেট : ২১ জানুয়ারী, ২০১৬ ২১:৪৩

নৌকায় যোগ দিলেন ধানের শীষ প্রধানের ভাতিজা

বিডিটাইমস ডেস্ক
নৌকায় যোগ দিলেন ধানের শীষ প্রধানের ভাতিজা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চাচাত ভাই প্রয়াত আজহারুল হক মজুমদারের ছেলে মহিউদ্দিন সামু। ফুলগাজী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান তিনি। এক সময় উপজেলা বিএনপির সদস্য এবং উপজেলা যুবদলের সাধারণ সম্পাদকও নাকি ছিলেন।

২১ জানুয়ারি বৃহস্পতিবার বিকালে ফেনীর ফুলগাজী উপজেলার শ্রীপুর গ্রামে খালেদা জিয়ার পৈত্রিক বাড়ির সামনে ইস্কান্দারিয়া আলিম মাদ্রাসা মাঠে এক সমাবেশে আওয়ামী লীগে যোগ দেন সামুসহ আরো কয়েকজন বিএনপির নেতা কর্মী।

ফুলগাজী উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান মজুমদারের দাবি, মহিউদ্দিন সামু কখনোই বিএনপির কোনো পর্যায়ের নেতা-কর্মী ছিলেন না।

মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর হাতে ফুল দিয়ে সাজানো ছোট একটি নৌকা তুলে দেন তিনি। এ সময় তাকে ‘মুজিব কোট’ পরিয়ে আওয়ামী লীগে বরণ করা হয়।

অনুষ্ঠানে মহিউদ্দিন সামু ছাড়াও আওয়ামী লীগে যোগ দেন ফুলগাজী ইউপির সদস্য শাহ আলম, মোমিন মেম্বরসহ বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের বেশ কয়েকজন নেতা-কর্মী।

মহিউদ্দিন সামু সমাবেশে বলেন, “খালেদা জিয়া আমার ফুফু হলেও তিনি কখনও আমাদের খোঁজ-খবর নিতেন না। তিনি কখনও বাড়িও আসতেন না। এখানে কোনো বাড়িঘরও তার নেই।” খালেদা জিয়ার পাশাপাশি সাঈদ এস্কান্দারেরও সমালোচনা করেন তিনি।

মহিউদ্দিন সামু বলেন, “তিনি (খালেদা জিয়া) বা আমার চাচা (সাঈদ এস্কান্দার) আমাদের সঙ্গে ভালো ব্যবহারও করেন নাই। শুধু আমি না, আমাদের বাড়ির সকলে একসাথে আওয়ামী লীগে যোগদান করেছি।”

জনসভায় শ্রীপুর গ্রামসহ ফুলগাজী উপজেলার বিভিন্ন এলাকার কয়েকশ’ মানুষ উপস্থিত ছিলেন।

উপরে