আপডেট : ২০ জানুয়ারী, ২০১৬ ১৬:৩৪

সুষ্ঠু নির্বাচন হলে জিতবে না আ’লীগ: নজরুল ইসলাম

বিডিটাইমস ডেস্ক
সুষ্ঠু নির্বাচন হলে জিতবে না আ’লীগ: নজরুল ইসলাম

বিএনপি নির্বাচনে যাক তা সরকার চায় না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন করে আওয়ামীলীগ কখনোই জয়লাভ করতে পারেনি।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, ‘যারা জিয়াউর রহমান সম্পর্কে বাজে মন্তব্য করেন, তাদেরকে উদ্দেশ্য করে বলছি, আপনারা একটু স্মৃতিচারণ করুন। তৎকালীন পত্র-পত্রিকা ঘেটে দেখুন, জিয়াউর রহমান কেমন মানুষ ছিলেন। তিনি ইচ্ছা করে ক্ষমতায় যাননি। দেশের সিপাহী-জনতাই তাকে ক্ষমতায় এনেছিল।’
 

তিনি আরো বলেন, দেশের উন্নয়নের ধারক-বাহক ছিলেন জিয়াউর রহমান। তার সময়ই দেশে পল্লীবিদ্যুতের প্রকল্প বাস্তবায়িত হয়েছিল।  তিস্তা ব্যারেজ নির্মাণ করেছিলেন তিনি। পড়ে থাকা সমুদ্র থেকে আমরা কোনো উপকার পাচ্ছিলাম না। তিনিই প্রথম ট্রলার ব্যবস্থা চালু করে সমুদ্র থেকে সম্পদ আহরণ শুরু করেছিলেন এবং ওই সম্পদ বিদেশে রফতানি করে জাতীয় উন্নয়নের স্বার্থে বিদেশি মুদ্রা আয় করেছিলেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মো. মুনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম প্রমুখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে