আপডেট : ২০ জানুয়ারী, ২০১৬ ১৬:২৭

খন্দকার মোশাররফের আবেদন খারিজ

বিডিটাইমস ডেস্ক
খন্দকার মোশাররফের আবেদন খারিজ

অর্থপাচার মামলার অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

বুধবার (২০ জানুয়ারি) এই খারিজ আদেশ দেন হাইকোর্ট। ২০১৫ সালের ২৮ অক্টোবর মোশাররফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক আতাউর রহমান।

মামলার এজাহারে বলা হয়, ড. খন্দকার মোশাররফ হোসেন মন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মাধ্যমে অবৈধভাবে অর্জিত বৈদেশিক মুদ্রা পাচার করে আইন পরিপন্থী কাজ করেছেন। তিনি ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেনের যৌথ নামে যুক্তরাজ্যের লয়েড টিএসবি অফসোর প্রাইভেট ব্যাংকে (Lloyds TSB Offshore Private Bank) ৮ লাখ ৪ হাজার ১৪২ ব্রিটিশ পাউন্ড (হিসাব নম্বর- ১০৮৪৯২) জমা করেন, বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় ৯ কোটি ৫৩ লাখ ৯৫,৩৮১ টাকা। খন্দকার মোশাররফ হোসেন ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন ওই টাকা পাচার করেন বলে দুদকের তদন্তে প্রমাণ পাওয়া যায়।

ওই ঘটনায় ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে রমনা মডেল থানায় একটি মামলা করেন। ২০১৪ সালের ১৪ আগস্ট দুদকের পরিচালক নাসিম আনোয়ার তার বিরুদ্ধে অভিযোগপত্র দেন। গত ১০ জানুয়ারি এই মামলায় হাইকোর্টের দেয়া জামিন আবেদন বহাল রাখে আপিল বিভাগ। পরে ১৩ জানুয়ারি জামিনে মুক্তি পান তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে