আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ২২:৫২

ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে জাতীয় পার্টিতে বিরোধ চরমে

বিডিটাইমস ডেস্ক
ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে জাতীয় পার্টিতে বিরোধ চরমে
১৭ জানুয়ারি রবিবার সন্ধ্যায় রংপুরে এক কর্মী সম্মেলনে জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। তার একদিন পর সোমবার রাত ৮টার দিকে রওশন এরশাদের গুলশানের বাসায় এক বৈঠকে রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার সিদ্ধান্ত হয় বলে জানান জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকার এখতিয়ার দলের চেয়ারম্যান ছাড়া অন্য কারো নেই। আমি দলের নির্বাচিত চেয়ারম্যান। আমি প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকবো। ওরা যেটা করেছে সেটা সম্পূর্ণ অবৈধ।
সোমবার রাত পৌনে ১০টার দিকে রংপুরের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ কথা জানান এরশাদ। এতে জাপার প্রেসিডিয়াম সদস্য গোলাম মোহাম্মদ (জিএম) কাদের উপস্থিত ছিলেন।
রওশনকে যারা পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন তাদের প্রতি ইঙ্গিত করে সংবাদ সম্মেলনে এরশাদ বলেন, ওরা এটা করতে পারে না। এটা দলের গঠনতন্ত্রবিরোধী। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল।
কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে জাপা চেয়ারম্যান বলেন, দল গঠনতন্ত্র অনুসারে ব্যবস্থা নেবে। তারা দলের মঙ্গল চায় না। আমি যখন দল গোছাতে চাইছি তখন এই বিশৃঙ্খলা সৃষ্টি করলো তারা।
উপরে