আপডেট : ১৬ জানুয়ারী, ২০১৬ ১৫:১৭

দাম্ভিকতা পরিহার করে নির্বাচন দিন: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক
দাম্ভিকতা পরিহার করে নির্বাচন দিন: মির্জা ফখরুল
ফাইল ছবি

সরকারকে দাম্ভিকতা পরিহার করে আলাপ আলোচনার মাধ্যমে একটি গ্রহনযোগ্য নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় শনিবার দুপুরে তিনি এই আহ্বান জানান।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) অঙ্গ সংগঠন যুব জাগপার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটি এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, ‘২০ দলের পক্ষ থেকে সরকারকে বারবার বলেছি দাম্ভিকতা পরিহার করুন। আসুন আলাপ-আলোচনার মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রতিষ্ঠা করার জন্য কাজ করি। একটা নির্বাচন দিন। যে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের আশা আকাঙ্খার প্রতিফল ঘটবে। সতিৎকার অর্থে জনগণ তাদের পছন্দমত একটি রাষ্ট্র ও সরকার নির্বাচন করতে পারবে।’

তিনি বলেন, ‘আমরা নির্বাচনে বিশ্বাস করি। নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরির্বতন দেখতে চাই। নিরপেক্ষ সরকারের অধিনে যে নির্বাচিত হবে, সে-ই ৫ বছর দেশ পরিচালনা করবে।’

এসময় তিনি সাম্প্রতিক সময়ে পুলিশ দ্বারা সিটি করপোরেশন কর্মকর্তা ও বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা নির্যাতনেরও সমালোচনা করেন।

অনুষ্ঠানে যুব জাগপার সভাপতি ফাইজুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে