আপডেট : ৮ জানুয়ারী, ২০১৬ ১৭:৩৬

আ’লীগ ও বিরোধী দলের মধ্যে সংঘর্ষ শ্রমিক লীগ কর্মী নিহত

বিডিটাইমস ডেস্ক
আ’লীগ ও বিরোধী দলের মধ্যে সংঘর্ষ শ্রমিক লীগ কর্মী নিহত

বগুড়ায় ত্রিমুখি সংঘর্ষে জড়াল আওয়ামীলীগ- শ্রমিকলীগ ও জাতীয়পার্টি। এ সংঘর্ষে শ্রমিক লীগের এক কর্মী নিহত হয়েছে। এ সময় শ্রমিক লীগ কর্মীরা জাতীয় পার্টির এক নেতার বাড়িতে আগুন দেয়।

শুক্রবার (৮ জানুয়ারি) এ সংঘর্ষের ঘটনা ঘটে। পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পরাজিত হওয়ার জের ধরেই সংর্ঘষের সূত্রপাত বলে জানা যায়।

স্থানীয়রা জানায়, নিহত শ্রমিকলীগ কর্মী শফিকুল ইসলাম (৩২) সান্তাহার পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী উপজেলা শ্রমিক লীগের আহবায়ক রাশেদুল ইসলাম বাদশার ছোট ভাই।

গত ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে জাতীয় পার্টির ভোট বিএনপির মনোনীত প্রার্থীকে দেয়া হয়েছে এমন অভিযোগ করে আসছিলেন রাশেদুল ইসলাম বাদশা। এ কারণেই তিনি পরাজিত হন বলে জানান তিনি। এ নিয়ে গত কদিন ধরেই জাতীয় পার্টি, শ্রমিকলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা চলছিল।

শুক্রবার দুপুর ১২ টার দিকে নিহত শফিকুল ইসলামের সাথে স্থানীয় জাতীয়পার্টির নেতা ফেরদৌস হাসান সুমনের বিরোধ হয়। এসময় দুজনের বাকবিতন্ডা শুরু হয়। শেষ পর্যন্ত এ বাকবিতন্ডা সংঘর্ষে পরিণত হয়। এসময় সংঘর্ষে অংশ নেয় আওয়ামীলীগ । সংর্ঘষ চলাকালে শফিকুল ইসলামকে পিটিয়ে হত্যা করা হয়। আহত হয় বেশ কয়েকজন। পরে শ্রমিকলীগের নেতাকর্মীরা শহরের ডেইলী বাজার এলাকায় জাতীয় পার্টির নেতা সুমনের বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবির জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বগুড়া শহর থেকে বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ পাঠানো হয়েছে।

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে