আপডেট : ৫ জানুয়ারী, ২০১৬ ১৪:১৪

প্রস্তুত দু’দলের মঞ্চ

বিডিটাইমস ডেস্ক
প্রস্তুত দু’দলের মঞ্চ

আওয়ামী লীগ দশম জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি ও বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে সভা-সমাবেশের মধ্য দিয়ে ‘৫ জানুয়ারি’ উদযাপন করবে। দুই দলই নিজ নিজ কার্যালয়ের সামনে শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি পেয়েছে। এরইমধ্যে রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশের প্রস্তুতি শেষ হয়েছে।

দশম সংসদের দ্বিতীয় বর্ষপূর্তিতে ৫ জানুয়ারি আওয়ামী লীগ দুটি সমাবেশ করবে। বেলা আড়াইটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও ধানমন্ডি-৩২ নম্বর সড়কের রাসেল স্কয়ারে সমাবেশ দুটি হবে। জানা গেছে, আওয়ামী লীগের দুটি সমাবেশে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামসহ জ্যেষ্ঠ নেতারা ভাগ হয়ে অংশ নেবেন।

বিএনপি বেলা দুইটায় নয়াপল্টনে ৫ই জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে। সমাবেশে দলের চেয়ারপারসন খালেদা জিয়া অংশ নেবেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের সমাবেশের জন্য ইতোমধ্যে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। সেখানে নিরাপত্তায় পুলিশ সদস্যরা ছাড়াও দলটির নেতা-কর্মীরা উপস্থিত আছেন। এ ছাড়া বিভিন্ন স্থান থেকে আসা নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হচ্ছেন।

বিএনপি সমাবেশের জন্য নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করেছে। সেখানে দলটির নেতা-কর্মীরা ছাড়াও নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ রয়েছে। বিএনপির নেতা-কর্মীরা জানান, তাদের সমাবেশ শান্তিপূর্ণ হবে। সফল সমাবেশের জন্য প্রস্তুতি এগিয়ে চলছে।

প্রধান দুই দলের একইদিনে তিনটি সমাবেশের কারণে আজ রাজধানীতে ব্যাপক যানজট ও জনদুর্ভোগের আশঙ্কা করা হচ্ছে। কারণ, তিনটি সমাবেশই হবে ব্যস্ততম সড়কে।

এদিকে, আজ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে এইচ এম এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি বেলা সাড়ে ১১টায় রাজধানীর দোলাইরপাড়ে ‘গণতন্ত্রের জন্য শান্তির মিছিল’বের করে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে