আপডেট : ৪ জানুয়ারী, ২০১৬ ১৫:৩১

শান্তিপূর্ণ সমাবেশ সফল করার ডাক বিএনপি’র

বিডিটাইমস ডেস্ক
শান্তিপূর্ণ সমাবেশ সফল করার ডাক বিএনপি’র

৫ জানুয়ারি বিএনপি কোনো ‘সাংঘর্ষিক কর্মসূচিতে’ না গিয়ে শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে বলে আশ্বাস দিয়েছেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি সমাবেশ সফল করার জন্য বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের নির্দেশ দেন।

সিটি করপোরেশনের কাছ থেকে সমাবেশের অনুমতি পাওয়ার আগে সোমবার দুপুরে এর প্রস্তুতি নিয়ে এক বৈঠকের পর সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- যেখানেই সরকার অনুমতি দেবে, সেখানেই আমরা জনসভা করতে চাই। জনসভার করার অনুমতি এখন পর্য়ন্ত আমরা পাইনি।”

“আমরা স্পষ্ট করে বলতে চাই, ৫ জানুয়ারির জনসভা হবে সম্পূর্ণভাবে শান্তিপূর্ণ। আমরা এ-ও নিশ্চিতভাবে বলতে চাই, আমরা সংঘর্ষের রাজনীতি করি না; আমরা কোনো সাংঘর্ষিক কর্মসূচিতে যাবো না।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের সঙ্গে সমাবেশের প্রস্তুতি নিয়ে এ বৈঠক করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব।

পরে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, ‘আওয়ামী লীগের কয়েকজন নেতা অযথা বিএনপির জনসভা নিয়ে ‘রাজনৈতিক উত্তাপ’ সৃষ্টি করার চেষ্টা করছেন।

“আমরা স্পষ্টভাষায় বলতে চাই, আমাদের জনসভা হবে শান্তিপূর্ণ; কোনো রকমের সাংঘর্ষিক কোনো কর্মসূচিতে যাবো না।”

অনুমতি পাওয়াসাপেক্ষে জনসভা সফলভাবে আয়োজন করতে সরকারসহ সংশ্লিষ্টদের সর্বাত্মক সহযোগিতা চান মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, রুহুল কবির রিজভী ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন এসময় উপস্থিত ছিলেন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে