আপডেট : ৩ জানুয়ারী, ২০১৬ ১৭:৪৯

সোহরাওয়র্দীতে না হোক, নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিন: রিজভী

অনলাইন ডেস্ক
সোহরাওয়র্দীতে না হোক, নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিন: রিজভী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতির কোন সাড়া না পেয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের  কাছে আবেদন করেছে বিএনপি।

রোববার (০৩ জানুয়ারি) বিকেল ৪টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার ঘোষণা দেওয়ার পরই আওয়ামী লীগের পক্ষ থেকেও সমাবেশের ঘোষণা দেওয়া হয়। তারা সংঘাত ও উত্তাপ ছড়ানোর উদ্দেশ্যেই এ সমাবেশ ডেকেছে।

যাতে এ সংঘাতের সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রেখে প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, সোহরাওয়র্দীতে না হোক, অন্তত নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি দিন। 

এসময় রিজভী আরও বলেন, বিএনপির জনসভা করা রাজনৈতিক অধিকার। জনসভা করতে চাওয়া কোনো অন্যায় আবদার নয়। আমরা নিয়মতান্ত্রিকভাবে সোহরাওয়ার্দীতে জনসভা করতে চেয়েছিলাম। কিন্তু একই সময়ে সরকারদল সংঘাত সৃষ্টির জন্য জনসভা ডেকেছে। তাই আমরা সংঘাত এড়াতে নয়াপল্টনে জনসভা করার অনুমতি চেয়ে চিঠি দিয়েছি।      

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহিন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

এর আগে শনিবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার পর চার সদস্যের  প্রতিনিধি দল ডিএমপিতে গিয়ে সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দিয়ে আসে।

একইদিনে আওয়ামী লীগও সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চাওয়ায় সংঘর্ষ এড়াতে কাউকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এআর

উপরে