আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৫ ১৪:২৫

ফলাফল নয় জনগণের রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি-হানিফ

বিডিটাইমস ডেস্ক
ফলাফল নয় জনগণের রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি-হানিফ

আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক মাহবুব উল আলম হানিফ বলেছেন, পৌরসভা নির্বাচনে অংশ নিয়ে বিএনপি প্রমাণ করেছে বর্তমান সরকার বৈধ। বিএনপি ফলাফল প্রত্যাখ্যান করে জনগনের রায়কে প্রত্যাখ্যান করেছেও বলে জানান তিনি।  

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আওয়ামীলীগের সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এবারের পৌর নির্বাচনের ফলাফল মেনে নিতে বিএনপিকে অনুরোধ জানিয়ে হানিফ বলেন, “তারা (বিএনপি) ইতিমধ্যেই ফলাফল প্রত্যাখ্যানের মাধ্যমে জনগণের রায় প্রত্যাখ্যান করেছে এবং ভোটার ও জনগণকে অপমান করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা অনুরোধ করব, এই সিদ্ধান্ত থেকে সরে আসেন, ফল মেনে নেন”।

তিনি আরও বলেন, “তাদের প্রতি জনগণের কোন সমর্থন নেই। তাই তারা নির্বাচনের ফলাফল নিয়ে বিতর্ক ছড়াচ্ছে। আমরা অনুরোধ করব, বিতর্ক ছেড়ে তারা যেন জনগণের রায়কে মেনে নেয়।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, “বিএনপি একটি মাজাভাঙা রাজনৈতিক দল, মেরুদণ্ড ভাঙা দল, সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে জনবিচ্ছিন্ন হয়ে গেছে। নিয়মতান্ত্রিক রাজনীতি করার মতো সাংগঠনিক শক্তিও নেই। এ জন্য বিভিন্ন স্থানে তারা এজেন্ট দিতে পারে নাই। এর দায়ভার তো আওয়ামী লীগের না”।

বিএনপি সরকারকে মানে না। নির্বচন কমিশনকে মানে না এমন অভিযোগ করে হানিফ বলেন, “এই নির্বাচন কমিশনের অধীনে পৌরসভা নির্বাচন করতে বাধ্য হয়েছে তারা। এই নির্বাচনের এটাই আওয়ামী লীগের বড় অর্জন”।

বুধবার দেশে প্রথমবারে দলীয় প্রতীকে ২৩৪ টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগ মনোনিত ১৭৭ জন মেয়র প্রার্থী নির্বাচিত হলেও বিএনপির মেয়র নির্বাচিত হয়েছেন মাত্র ২২ জন। বিএনপি নির্বাচনের এ ফলাফল প্রত্যাখ্যান করেছে।  

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম/আরকে

উপরে