আপডেট : ৩১ ডিসেম্বর, ২০১৫ ১৩:৪৪

বিএনপির ফল প্রত্যাখ্যান, আসছে না নতুন কর্মসূচি

বিডিটাইমস ডেস্ক
বিএনপির ফল প্রত্যাখ্যান, আসছে না নতুন কর্মসূচি

পৌর নির্বাচন নজিরবিহীন ত্রুটিপুর্ণ অগ্রহণযোগ্য হয়েছে এমন অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। একইসঙ্গে নির্বাচন কমিশন (ইসি) ও সরকারের পদত্যাগ দাবি করে দলটি।

 গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরল ইসলাম আলমগীর নির্বাচনের ফল প্রত্যাখ্যানের বিষয়টি জানান।

ফখরুল বলেন, দীর্ঘদিন ধরে এই সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর দমনপীড়ন চালিয়ে যাচ্ছিল। ভোটের দিনও তা অব্যাহত ছিল। নির্বাচন কমিশন তাদের সাংবিধানিক দায়িত্ব পালনে চরমভাবে ব্যর্থ হয়েছে। বিএনপির সেনা মোতায়েনের দাবি মানা হয়নি। 

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব দাবি করেন, এই নির্বাচনের মধ্যদিয়ে প্রমাণিত হলো এই সরকারের অধীনে কোনো নির্বাচন অবাধ ও সুষ্ঠু হতে পারে না।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, বিএনপি এই নির্বাচন প্রত্যাখ্যান করে সরকারের পদত্যাগ দাবি করছে। নির্বাচনের দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরাও রেহাই পায়নি বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, বুধবার (৩০ ডিসেম্বর) ২৩৪টি ‍পৌরসভায় একযোগে অনুষ্ঠিত হয় নির্বাচন। দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকের ভিত্তিতে অনুষ্ঠিত এই নির্বাচনে অংশ নেয় বিএনপি। শেষ খবর পাওয়া পর্যন্ত ধানের শীষ প্রতীকে অংশ নেয়া বিএনপির মেয়র প্রার্থীরা মাত্র ২২টি পৌরসভায় জয়লাভ করেছে। পক্ষান্তরে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা ১৭৭টি পৌরসভার মেয়র পদে জয়ী হয়।

বিডিটাইমস৩৬৫.কম/এসএম

উপরে