আপডেট : ৩০ ডিসেম্বর, ২০১৫ ১৮:৪৫

আশঙ্কাই সত্যি হলঃ ফখরুল

বিডিটাইমস ডেস্ক
আশঙ্কাই সত্যি হলঃ ফখরুল

পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রহসনের নির্বাচনের আশঙ্কাই সত্যি হল বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকেল চারটার দিকে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আশঙ্কার কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “এতদিন আশঙ্কা করেছিলাম প্রহসনের একটা নির্বাচন হতে যাচ্ছে। শেষ পর্যন্ত সেই আশঙ্কাই প্রমাণ হয়েছে”।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এই সরকারের অধীনে কোনো দিন সুষ্ঠু নির্বাচন হবে না, যতদিন তারা ক্ষমতায় থাকতে চায়, ততদিন হতে দেবে না।

নির্বাচনকে ট্রাজেডিতে পরিণত করেছে সরকার এমন আভিযোগ করে মির্জা ফখরুল বলেন, “সকাল থেকে দিনভর নির্বাচনে উৎসবমুখর পরিবেশ দূরের কথা, মারামারি-সংঘাত, কেন্দ্র দখল ইত্যাদিতে নির্বাচন একটি ট্র্যাজেডিতে পরিণত হয়েছে। বিকেল চারটা পর্যন্ত যতটুকু খবর পেয়েছি, তাতে ১৫৭টি পৌরসভায় ধানের শীর্ষের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে”।

“এই সংখ্যা শেষ পর্যন্ত ২০০-র কম হবে না। অনেককে কেন্দ্রেই যেতে দেওয়া হয়নি। ভোটারদেরও অনেক জায়গায় বের করে দেওয়া হয়েছে। অধিকাংশ ভোট কেন্দ্র দখল করা হয়েছে”।

এসময় স্থানীয়ভাবে যেসব কেন্দ্রের ব্যাপারে অভিযোগ দেওয়া হয়েছে, সেগুলোতে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

বিএনপির এই নেতা বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি বলেই গণতন্ত্র উদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে পৌর নির্বাচনে অংশ নিয়েছি। কিন্তু দেশবাসীর সঙ্গে আমরাও লক্ষ করলাম নির্বাচন কমিশন আবারও তাদের অযোগ্যতা প্রমাণ করল এবং সরকারের প্রতি তাদের শতভাগ আনুগত্য প্রকাশ পেল।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম ওসমান ফারুক, আব্দুল হালিম, এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে