আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৫ ১৭:৪৮

‘রাজাকারদের মহারানী খালেদা’-সুরঞ্জিত

বিডিটাইমস ডেস্ক
‘রাজাকারদের মহারানী খালেদা’-সুরঞ্জিত

১৯৭১ সালে শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যকে পাকিস্তানের প্রতিধ্বনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।  

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় তিনি একথা বলেন।

সুরঞ্জিত বলেন, ‘খালেদা জিয়ার ওই বক্তব্য অত্যন্ত পূর্বপরিকল্পিত ও রাজনীতি দুরভিসন্ধিমূলক। এ ধরনের বক্তব্যে তরুণ প্রজন্মের মধ্যে বিস্ফোরণ ঘটবে।’

খালেদা জিয়ার সমালোচনা করে সুরঞ্জিত বলেন, “আপনি তো জানজুয়াদের সাথে ছিলেন। মুক্তিযুদ্ধের সময় রিফিউজি ক্যাম্পে কত লোক মারা গেছে- এর খবর আপনি কোথায় পাবেন? আপনি রাজাকারদের মহারানী। তাদের সংখ্যার কথা বলুন। মুক্তিযুদ্ধে হাত দিয়েন না।”

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের বিষয়টি যখন জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত, তখন শহীদদের সংখ্যাতত্ত্ব নিয়ে এলেন খালেদা জিয়া। তার এ বক্তব্যের পক্ষে কী যুক্তি প্রমাণ আছে তা তুলে ধরতে হবে। না হয় বিভ্রান্তিকর বক্তব্য দেওয়ার জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক্তার এনামুল হক শামিম। অন্যদের মধ্যে রক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন বাদল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে