আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৫ ২০:১৮

নতুন প্রজন্মেও ‘যুদ্ধাপরাধীদের’ চেতনা দেখছেন সৈয়দ আশরাফ

নিউজ ডেস্ক
নতুন প্রজন্মেও ‘যুদ্ধাপরাধীদের’ চেতনা দেখছেন সৈয়দ আশরাফ

বাংলাদেশের স্বাধীনতার চেতনায় বিশ্বাস নেই, নতুন প্রজন্মেও এমন অনেকে রয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। রোববার রাজধানীর রমনায় এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সৈয়দ আশরাফ বলেন, “আমাদের দেশে নতুন প্রজন্মের মধ্যে নতুন নতুন যুদ্ধাপরাধী সৃষ্টি হচ্ছে। তারা বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না। কোনো দিন মুক্তিযুদ্ধকে বিশ্বাস করতে চায় না। মহান মুক্তিযুদ্ধকে গণ্ডগোলের মাস বলে তারা অপপ্রচার চালায়। দুঃখ হলেও সত্য এ অপপ্রচার অনেকের কাছে বিশ্বাসযোগ্য হচ্ছে।”

রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ বুদ্ধিজীবী স্মরণে’ ছাত্রলীগ এ আলোচনা সভা আয়োজন করে।

আশরাফ বলেন, “বুদ্ধিজীবীদের হত্যা সাংঘাতিক ও পরিকল্পিত হত্যাকাণ্ড। এ দেশ যেন নিজের পায়ে দাঁড়াতে না পারে, এ জন্য তারা বুদ্ধিজীবীদের পরিকল্পিতভাবে হত্যা করেছে। আর কয়েক দিন সময় পেলে সকল বুদ্ধিজীবীদের নিঃশেষ করে দিত।”

আশরাফ দুঃখ করে বলেন, “আজকেও এই ধারা অব্যাহত আছে।”

ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আপনারাই আগামী দিনের ভবিষ্যৎ। আপনারাই একদিন এই দলের নেতৃত্ব দেবেন। দেশ পরিচালনা করবেন।”

বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার দায়িত্ব ছাত্রদের ওপরই বর্তায় মন্তব্য করে আশরাফ বলেন, “বাংলাদেশের নেতৃত্ব আপনারই গ্রহণ করবেন। সেই মেধা ও দক্ষতা আপনাদের আছে।”

সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ, শহীদ আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী, সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

বিডিটাইমস৩৬৫ ডটকম/একে

উপরে