আপডেট : ২৩ নভেম্বর, ২০১৫ ১৫:০৯
চলছে জামায়াতের নিয়ম রক্ষার হরতাল

রাজপথে আওয়ামী লীগ

উত্তরায় হরতাল বিরোধী মিছিল
নিজস্ব প্রতিবেদক
রাজপথে আওয়ামী লীগ

রাজধানীসহ সারা দেশে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে জামাতের ডাকা হরতাল। সরেজমিনে রাজধানীর উত্তরা ঘুরে দেখা যায়, অন্যান্য দিনের মতোই যান চলাচল ছিলো প্রায় স্বাভাবিক। স্কূল কলেজও ছিলো খোলা। জামাত শিবিরের কোন নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি।

                                                                                                                                                         

এদিকে, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের আয়োজনে একটি হরতাল বিরোধী মিছিল বের করা হয়। মিছিল শেষে আজমপুর এলাকায় জনসমাবেশ করে মিছিলকারীরা। সমাবেশ থেকে যুদ্ধপরাধী সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসি কার্যকর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়।

সমাবেশে দক্ষিনখান যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম দীপন বলেন, বাকি যেই সমস্ত যুদ্ধপরাধী আছে তাদেরকেও ফাঁসিতে ঝুলতে হবে। বাংলার মাটিতে কোন যুদ্ধপরাধীর স্থান হবে না বলেও এ সময় হুশিয়ারি দেন তিনি।

সাকা চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীর বক্তব্যের সমালোচনা করে দক্ষিনখান থানা ছাত্রলীগের সভাপতি খায়রুল আলম লিটন বলেন, ফাঁসির কাষ্টে জুলে মারা যাওয়াটা কিভাবে সন্মানের হতে পারে? সাকা চৌধুরীকে বাংলার বাঘ বলায় তারও বিচার দাবি করেন তারা।

এছাড়া যুদ্ধপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করে তা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা ও বীরঙ্গনাদের মাঝে বিতরণ করার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে ঢাকা মহানগর উত্তরের সর্বস্তরের আওয়ামীলীগ ও এর অংগ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরিফ

উপরে