আপডেট : ১৯ অক্টোবর, ২০১৭ ২০:৪৩

স্ব-ঘোষিত খলিফা ইমাম মাহাদী গ্রেফতার

অনলাইন ডেস্ক
স্ব-ঘোষিত খলিফা ইমাম মাহাদী গ্রেফতার

রাজধানী ঢাকার শাহজাহানপুর থেকে উগ্রবাদী প্রচারণায় লিপ্ত ও স্ব-ঘোষিত খলিফা ও ইমাম মাহাদী দাবীকারী আলক্বাযী মোহাম্মদ মঈন উদ্দিন (৪৫) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা।

বুধবার বিকেলে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার নিজ কক্ষ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী ও রাষ্ট্র বিরোধী প্রচারণা লিফলেট এবং লিফলেট তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার ও প্রিন্টার জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান সদর দফতর থেকে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায়। 

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আলক্বাযী মোহাম্মদ মঈন উদ্দিন নিজেকে মহান আল্লাহ কর্তৃক মনোনীত বিশেষ দূত, অনুগত দাস, ইসলামের খলিফা এবং ইমাম মাহাদী হিসেবে দাবী করে দীর্ঘদিন যাবত অপপ্রচার চালিয়ে আসছিল। ইতোমধ্যে সে ৩০-৪০ জনের একটি অনুসারী দল তৈরি করেছে। তার নিজ বাসায় সে তার অনুসারীদেরকে উগ্রবাদী ও রাষ্ট্র বিরোধী বিষয়ে দীক্ষা দিত। এ ধরণের বৈঠকে প্রায় সময় ১০-১৫ জন অনুসারী উপস্থিত থাকত। অনুসারীদের মধ্যে তার নেতৃত্বে দেশে ধর্মীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ভ্রান্ত মতবাদ প্রচার করে যাচ্ছিল। সে বিভিন্ন ব্যক্তিবর্গের কাছে ও প্রতিষ্ঠানে নামে-বেনামে অপপ্রচার সম্বলিত লিফলেট প্রেরণ করে আসছিল। এই সকল লিফলেটে গণতন্ত্র, রাষ্ট্র বিরোধী অসংখ্য উগ্রবাদী মতামত সম্বলিত রয়েছে।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত মোহাম্মদ মঈন উদ্দিন মদিনা সনদের ন্যায় ঢাকা সনদও প্রস্তুত করেছে বলে দাবী করে। তার মতে বাংলাদেশে বর্তমানে প্রাপ্ত পবিত্র কোরআনের বাংলা অনুবাদসমূহ সঠিক নয়। এই কারণে সে নিজে পবিত্র কোরআনের একটি পূর্ণাঙ্গ অনুবাদের খসড়া তৈরীর কাজ করছিল বলে জানায়। এছাড়াও নিজের উগ্র, রাষ্ট্র বিরোধী ও ভ্রান্ত ধর্মীয় মতবাদসমূহ সে নিজেই প্রণয়ন করে থাকতো এবং এগুলো প্রচারের জন্য তার অনুসারীদের ব্যবহার করে থাকে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে