আপডেট : ১৩ জুলাই, ২০১৬ ১১:২২

কাপাসিয়া উপজেলা উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চিঠি

বিডিটাইমস ডেস্ক
কাপাসিয়া উপজেলা উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চিঠি

কাপাসিয়া উপজেলা ও থানায় জঙ্গি হামলা চালিয়ে ধ্বংস করার হুমকি দিয়েছে একটি জঙ্গি সংগঠন। চিঠি পাঠিয়ে এ হুমকি দেয়ার পর উপজেলার গুরুত্বপূর্ণ স্থান ও থানার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ডাকযোগে পাঠানো ওই চিঠি উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) আনিসুর রহমানের কাছে পৌঁছে। চিঠি পেয়ে কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও আনিসুর রহমান বাংলামেইলকে জানান, দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জঙ্গি বিষয়ক একটি সভায় যোগদানের উদ্দেশ্যে রওয়ানা হওয়ার সময় সাদা কাগজে হাতের লেখা চিঠিটা ডাকযোগে হাতে পাই।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বরাবর, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাপাসিয়া, গাজীপুর। বিষয়- জঙ্গি সতর্ক বার্তা। একদিন হঠাৎ করে কাপাসিয়া উপজেলা ধ্বংস হয়ে যাবে। কেহ আমাদেরকে দাবাইতে পারবে না। ওসি কাপাসিয়াসহ ধ্বংস হবে। সতর্ক বার্তা দিলাম। উপরের নির্দেশ দেওয়া হইয়াছে আমাদেরকে। বিনীত নিবেদক- জঙ্গি সংগঠন কাপাসিয়া। গাজীপুর জেলাও ধ্বংস হবে।’

ইউএনও বলেন, ‘চিঠির ঘটনা দুপুরেই জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। সন্ধ্যায় কাপাসিয়া থানায় জিডি করি।’ তিনি আরো বলেন, ‘চিঠিটি কাপাসিয়া পোস্ট অফিস থেকে পাঠানো হয়েছে। চিঠির খামে ১৯ জুন কাপাসিয়া পোস্ট অফিসের সিল মারা রয়েছে। প্রেরকের ঠিকানা দেয়া হয়েছে উপজেলার পাবুর গ্রামের জঙ্গি সংগঠন, কাপাসিয়ার নামে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি সিদ্দিক বলেন, ওই ঘটনায় কাপাসিয়া ইউএনও থানায় জিডি করেছেন। এছাড়া উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, থানাসহ বিশেষ বিশেষ স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

জেডএম

উপরে