আপডেট : ৫ জানুয়ারী, ২০১৬ ২০:১৭

কোটি টাকার সরকারি জমি রাতে দখল বিকেলে উচ্ছেদ

আমিনুল ইসলাম, ব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি
ব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি
কোটি টাকার সরকারি জমি রাতে দখল বিকেলে উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া (নবীনগর) উপজেলার কোটি টাকার সরকারি সম্পতি উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে উচ্ছেদ অভিযান শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল ইসলাম । এসময় উপস্থিত ছিলেন উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইমতিয়াজ আহাম্মেদ পিপিএম।

জানা যায়, গত ৩ জানুয়ারি রবিবার দিবাগত রাতে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধিকরণকৃত ৩০ শতাংশ জমি জবর দখল করে আতাউর রহমান বাদল। তিনি মাঝিকাড়া গ্রামের বাসিন্দা।

খবর পেয়ে রাতেই উপজেলা নির্বাহী অফিসার ও ওসিকে বিষয়টি অবহিত করেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকির হোসেন। তিনি বলেন, অধিদপ্তরের নামে অধিগ্রহণকৃত জায়গাটির প্রমাণাদি ও আদালতের রায়সহ সরকারের অনুকুলে থাকা স্বত্তেও তিনি কিভাবে তার পৈত্রিক সম্পত্তি বলে দাবী করেন? জায়গাটি অধিদপ্তরের নিজস্ব জনসংখ্যা ভবন নির্মাণ প্রক্রিয়াধীন আছে ।

এ ঘটনায় গতকাল সোমবার বিকেলে পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকির হোসেন বাদী হয়ে ভূমিদস্যু আতাউর রহমান বাদল গংদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল ইসলাম বলেন, সরকারি সম্পত্তি রক্ষা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। সকালে সরেজমিনে স্থানটি পরিদর্শন করে বিষয়টি খতিয়ে দেখে সন্ধ্যা অবৈধ দখলদারদের ছাউনি অপসারণ করি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এআই/

উপরে