আপডেট : ২৯ এপ্রিল, ২০১৯ ১৯:০৫

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষনা

জাকির হোসেন সুমন
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নতুন কমিটি ঘোষনা

ইউরোপে বাংলাদেশি সাংবাদিকদের বড় সংগঠন অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের (আয়েবাপিসি) দ্বি-বার্ষিক স‌ম্মেলন২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) স্থানীয় সময় রাত ৮টায় ইতালির রাজধানী রোমের বেস্ট ওয়েস্টার্ন হোটেল প্রেসিডেন্টের কনফারেন্স হলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

অল ইউরো‌পিয়ান বাংলা প্রেসক্লা‌বের সভাপ‌তি ম‌নিরুজ্জামা‌ন ম‌নিরের সভাপ‌তি‌ত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আল আমি‌নের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইতা‌লি‌তে নিযুক্ত বাংলা‌দেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। এছাড়াও উপস্থিত ছিলেন এন‌টি‌ভি ইউকে'র প‌রিচালক মোস্তফা সা‌রোয়ার বাবু। অনুষ্ঠানে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দরা ছাড়াও বিভিন্ন সামা‌জিক ও রা‌জনৈ‌তিক সংগঠ‌নের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, ‘সাংবাদিকতাকে মহান পেশা জেনে দেশপ্রেম জাগ্রত রে‌খে জনকল্যাণে এগি‌য়ে যে‌তে হ‌বে। সত্যিকার অর্থে মানুষের জন্য কাজ করতে হবে।’

সম্মেলনে ৩১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনিত হয়েছেন যথাক্রমে মনিরুজ্জামান মনির (ইতালি) ও হা‌বিবুর রহমান হেলাল (জার্মানি)। এছাড়া আবু তাহির দুলাল (ফ্রান্স), জাকির হোসেন সুমন (ইতালি), লাবণ্য চৌধুরী (ইতালি), এমদাদুল হক (ইতালি), রনি হায়দার (স্পেন), এনায়েত হোসেন সোহেল (ফ্রান্স), সেলিম আলম (স্পেন), এম মাসুদ, তারিকুল হাসান আশিক (পর্তুগাল), এস কে মনোয়ার নাহিদ (পর্তুগাল)-কে সহ-সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। নতুন কমিটিতে বকুল খানকে (স্পেন) সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ আল আমিন ও পলি আক্তারকে যুগ্ন সাধারণ সম্পাদক মনোনিত করা হয়। সাংগঠনিক সম্পাদক পদে নাঈম হাসান পাভেল (পর্তুগাল) ও হাসান তামিম (অস্ট্রিয়া), দপ্তর সম্পাদক আল আমিন (ইতালি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোহেল চৌধুরী (অস্ট্রিয়া), নুরুল আলম জনি (ইতালি), প্রচার সম্পাদক হুমায়ুন কবির, মহিলা বিষয়ক সম্পাদক পলি আক্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: ওয়াসি উদ্দিন, তথ্য বিষয়ক সম্পাদক মিনহাজ হোসেন (ইতালি) নাম ঘোষনা করা হয়। এছাড়াও সদস্য পদে আছেন হাসান মাহমুদ, শাওন আহমেদ, সেলিম উদ্দিন, মঈনুল আবেদিন, মহিউদ্দিন হাবীব প্রমুখ। কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ইতালির প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব লুৎফুর রহমান, অস্ট্রিয়ার প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মাহবুবুর রহমান ও আনিছুজ্জামান। এর আগে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব, বাংলা প্রেসক্লাব ইতালি ও বাংলাদেশ কমিউনিটি রোমের যৌথ উদ্যোগে বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, অল ইউরো‌পিয়ান বাংলা প্রেসক্লা‌ব ২০১৬ সালের ১৩ আগস্ট আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউরোপে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে