আপডেট : ২৪ এপ্রিল, ২০১৯ ১৪:২৭

সেফুদা কি সত্যিই গ্রেপ্তার হয়েছেন?

অনলাইন ডেস্ক
সেফুদা কি সত্যিই গ্রেপ্তার হয়েছেন?

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগে বহুল আলোচিত-সমালোচিত সেফুদাকে অস্ট্রিয়া পুলিশ গ্রেপ্তার করেছে বলে গুজব ছড়িয়ে পড়েছে।

ভিয়েনাপ্রবাসী সাংবাদিক আহমেদ ফিরোজের বরাত দিয়ে বেশ কজন প্রবাসী এ খবর জানিয়েছেন ফেসবুকে। আরো অনেকেই তাদের টাইমলাইনে খবরটি শেয়ার করেছেন। অনেক অনলাইন পোর্টালেও খবরটি এসেছে।

এ ব্যাপারে আহমেদ ফিরোজের জানিয়েছেন, সেফুদাকে গ্রেপ্তারের কথা সঠিক নয়। তবে সেফুদার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা হয়েছে। মামলা তদন্ত করবে অষ্ট্রিয়া ক্রিমিনাল পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।

অস্ট্রিয় পুলিশ বিষয়টিকে খুবই গুরুত্বের সাথে নিয়েছে। তারা বলেছে, এটি একটি স্পর্শকাতর বিষয়, খুব সাবধানে তদন্ত করতে হবে।

সেখানকার পুলিশের কাছে সেফুদার বেশ কিছু ভিডিও ক্লিপ দেয়া হয়েছে। পুলিশ দোভাষীর মাধ্যমে ভিডিওগুলোর বক্তব্য শুনবে। তারপর ব্যবস্থা নেবে।

অস্ট্রিয় পুলিশ যদি মনে করে, সেফাতউল্লাহ সেফুর বক্তব্য অনৈতিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য ক্ষতিকর, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আহমেদ ফিরোজ জানান, ক্ষতিকর প্রমাণ হলে সেফুদার ভিডিও কন্টেন্টগুলো অনলাইন থেকে ডিলিট করে দেয়া হবে। আর এসব বক্তব্য প্রচারের জন্য তার ৬ মাস থেকে এক বছরের কারাদণ্ড হতে পারে। আর যদি প্রমাণ হয়, সেফুদার মানসিক ভারসাম্য নেই, তাহলে তার চিকিৎসার ব্যবস্থা করবে অস্ট্রিয় সরকার।

পুলিশ জানিয়েছে, আগামীকাল তারা তদন্ত শুরু করবেন। তদন্ত শেষ করতে এক সপ্তাহ সময় লাগতে পারে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে