আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১১:৩৮

মালয়েশিয়ায় হঠাৎ ধরপাকড়, বাংলাদেশিসহ আটক ৩২০

অনলাইন ডেস্ক
মালয়েশিয়ায় হঠাৎ ধরপাকড়, বাংলাদেশিসহ আটক ৩২০

মালয়েশিয়ায় প্রবাসীদের ব্যাপক ধরপাকড় শুরু করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। হঠাৎ করে এ ধরপাকড়ে আতঙ্কে রয়েছেন দেশটিতে বসবাসরত প্রবাসীকর্মীরা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) ছিল মালয়েশিয়ার চাইনিজ ধর্মাবলম্বীদের নতুন বছরের সূচনা। নতুন বছরের শুরুতে অফিস আদালত বন্ধ থাকে। লম্বা ছুটির ফাঁকে সবাই ঘুরে বেড়ায় গোটা মালয়েশিয়া।

চায়নিজ নিউ ইয়ারের ছুটির প্রথম দিনেই ফাঁদ পাতে ইমিগ্রেশন ও পুলিশ। স্থানীয় সময় বেলা আড়াইটায় রাজধানী কুয়ালালামপুরের বুকিত বিন্তাং ও বিকাল ৪টায় পেট্রোনাস টুইন টাওয়ারের পুরো এলাকা ঘিরে ফেলে।

এ সময় চলাচলরত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের শ্রমিকদের কাগজপত্র তল্লাশি চালিয়ে প্রায় ৩২০ জন অভিবাসীকে আটক করে পুলিশ। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কতজন বাংলাদেশি আটক হয়েছেন তা জানা যায়নি।

গ্রেফতারকৃত ৭০ জনের কাছে মালয়েশিয়ার বৈধ কোনো কাগজপত্র না থাকায় গ্রেফতার করা হয় বলে অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে।

মালয়েশিয়ার সব থেকে দীর্ঘতম ছুটি উপভোগ করে চাইনিজ নিউ ইয়ারে বিভিন্ন দেশের অভিবাসীরা। অধিকাংশ কল কারখানায় ৫ থেকে ৬ দিনের ছুটিতে বিভিন্ন দেশের অভিবাসীরা তাদের আত্মীয়-স্বজনসহ বন্ধু-বান্ধবের সঙ্গে দেখা করতে এক প্রান্ত অন্য প্রান্তে ঘুরে বেড়ায়।

আর এই সুযোগ কাজে লাগিয়ে অভিবাসন বিভাগ মালয়েশিয়ার কল কারখানা খ্যাত পেনাং শহরের বাস স্টপ এবং শপিংমলে সকাল ৯টা থেকে অভিযান শুরু করে বিকালে শেষে অবৈধ অভিবাসীদের গ্রেফতার করে। অভিযানের সময় অনেক বৈধ শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে