আপডেট : ১৪ জুলাই, ২০১৮ ১৮:৩৮

মাদার তেরেসা ভণ্ড, শয়তান: তসলিমা

অনলাইন ডেস্ক
মাদার তেরেসা ভণ্ড, শয়তান: তসলিমা

ভারতের মিশনারিজ অফ চ্যারিটির রাঁচির হোম থেকে শিশুচুরির ঘটনায় বিস্ফোরক মন্তব্য করলেন নির্বাসিত লেখক তসলিমা নাসরিন। লজ্জা, ফেরা-র মতো বাস্তববাদী ও জনপ্রিয় উপন্যাসের এই লেখকের দাবি, মাদার তেরেসা আসলে ভণ্ড, অপরাধী। এমন একজন মানুষকে সমর্থন করার কোনো কারণ নেই।

রাঁচির হোম থেকে শিশু চুরির ঘটনায় সমস্ত ভারতজুড়ে শুরু হয়েছে তীব্র আলোচনা-সমালোচনা। একই সঙ্গে উঠে আসছে লোভ দেখিয়ে ধর্মান্তরিত করার অভিযোগ। এবার সেই বিতর্কে আসরে নামলেন তসলিমা। টুইট করে মিশনারিজ অফ চ্যারিটির বিরুদ্ধে সরব হয়েছেন তিনি।

টুইটে তিনি লেখেন, ‘চ্যারিটির নামে সেখানে শিশু বিক্রি করা হয়। মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াত। বহু বেআইনি কাজে জড়িত ছিলেন তিনি। দয়া করে বিখ্যাত বলেই এমন অপরাধীদের সমর্থনে কথা বলবেন না।’ তসলিমার এমন বক্তব্যে ইতোমধ্যে শুরু হয়েছে বিতর্ক। ক্ষুব্ধ হয়েছেন অনেকেই। তাদের মতে, শত অভিযোগ থাকলেও কোনোভাবেই মাদার তেরেসার অবদানকে খাটো করা যায় না।

এদিকে ভারতীয় কংগ্রেস নেতা শশী থারুরের বয়ান নিয়েও টুইট করেছেন তসলিমা। মৌলবাদিদের রোষের মুখে পড়া লেখিকার সাফ কথা, ইন্ডিয়া ‘হিন্দু পাকিস্তান’ নয়। ইন্ডিয়া মানেই ‘হিন্দু ইন্ডিয়া’। একটি ‘মুসলিম ইন্ডিয়া’ থেকে ‘হিন্দু ইন্ডিয়া’ অনেক ভাল। ইতিমধ্যেই রাঁচির হোমে শিশুচুরির ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে সেবামূলক প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। শুরু হয়েছে অভিযোগ, পালটা অভিযোগের পালা। মাদার তেরেসার ভারতরত্ন কেড়ে নেওয়ার দাবি জানিয়েছে ভারতের স্বয়ংসেবক সংঘ।

তসলিমার সেই টুইট-

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে