আপডেট : ১১ মার্চ, ২০১৮ ১২:১৭

মালয়েশিয়ায় অবৈধ ঘরভাড়ার ব্যবসা, ২৮ বাংলাদেশি আটক

অনলাইন ডেস্ক
মালয়েশিয়ায় অবৈধ ঘরভাড়ার ব্যবসা, ২৮ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের জালান ইম্বি এলাকায় অবৈধভাবে ঘরভাড়ার ব্যবসা পরিচালনার দায়ে ২৮ বাংলাদেশিকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

স্থানীয় সময় গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অভিযানটি পরিচালনা করা হয়।

গত সপ্তাহে মালয়েশিয়ার সংবাদ মাধ্যম নিউ স্ট্রেইটস টাইমসে অবৈধ ঘরভাড়ার ব্যবসা নিয়ে একটি সংবাদ প্রকাশের পরই এই অভিযানটি চালানো হয়।   

গতকাল শুক্রবার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তফার আলী বলেন, ‘তদন্তে দেখা গেছে বিদেশিরা শুধু ঘর ভাড়ার ব্যবসাই করেন না, পাশাপাশি অবৈধ অভিবাসীদের কাজের ব্যবস্থা করে দেন। এসব কার্যক্রম পরিচালনা করে  আমরা এমন পাঁচটি চক্র খুঁজে পেয়েছি। একটি চক্র প্রায় ২০টি করে অ্যাপার্টমেন্ট পরিচালনা করে। এঁরা প্রথমে এসব ভাড়া নেয়। এরপর তারা  ভাড়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞাপন দেয়। এসব কক্ষের এক রাতের ভাড়া ১৫০ রিংগিত থেকে ২৫০ রিংগিত।’

মোস্তফার আলী আরো জানান, অভিযানে ২৯ হাজার রিঙ্গিত (ছয় লাখ ১৭ হাজার টাকা), বিভিন্ন কাগজপত্র ও ওই অ্যাপার্টমেন্টগুলোতে প্রবেশের কার্ড জব্দ করা হয়। 

প্রতিবেদনটিতে বলা হয়, ওই সব ঘর ভাড়ার ব্যবসা থেকে মাসে প্রায়  নয় হাজার রিঙ্গিতের মতো আয় করা হতো। তবে এই অ্যাপারমেন্টগুলো ভাড়া নেওয়া হয় দুই হাজার থেকে তিন হাজার  রিংগিতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে