আপডেট : ১ জুলাই, ২০১৬ ১৫:৪৭

ইউরোপে বাংলাদেশিদের জন্য ‘অয়োব স্কলারশীপ’, আবেদন শুরু ১ জুলাই

অনলাইন ডেস্ক
ইউরোপে বাংলাদেশিদের জন্য ‘অয়োব স্কলারশীপ’, আবেদন শুরু ১ জুলাই

ইউরোপে বসবাসরত বাংলাদেশি ও বাংলাদেশি বংশোদ্ভূত মেধাবী ছাত্র-ছাত্রী, যারা ইউরোপের বিভিন্ন দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভালো ফলাফল করেছেন, তাদেরকে এককালীন অর্থ সম্মাননা (বৃত্তি) প্রদান করবে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়বো)।

নতুন প্রজন্মরে মেধা ও প্রতিভাকে উৎসাহিত করতে এখন থেকে প্রতি বছর উক্ত স্কলারশিপ প্রদান করা হবে। সম্প্রতি সুইডেন-ফিনল্যান্ড অঞ্চলে বাল্টিক সাগরে অনুষ্ঠিত ‘আয়বো’র এক্সিকিউটিভ কমিটির সর্বশেষ বৈঠাকে এই মর্মে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

২০১৬-১৭ শিক্ষাবর্ষের জন্য আবেদন করা যাবে ০১ জুলাই শুক্রবার থেকে। প্রয়োজনীয় কাগজপত্র ও ছবিসহ নির্ধারিত ইমেইল- [email protected] অথবা [email protected] পাঠাতে হবে। আবেদনকারী ছাত্র-ছাত্রীদেরকে অবশ্যই নিজ কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে ইস্যুকৃত বিগত বছরের ফলাফলের বিবরণী স্ক্যান করে এটাচড ফাইল পাঠাতে হবে। আবেদনকারীর নিজের ও অভিভাবকের ফোন নাম্বার আবেদনের সঙ্গে উল্লেখ করতে হবে।

আবেদনের শেষ সময় ৩১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনীয় ভেরিফিকেশন সাপেক্ষে নির্দিষ্ট সংখ্যক মেধাবী ছাত্র-ছাত্রীকে ২০১৭ সালের শুরুতে প্যারিসে অবস্থিত আয়বো হেড অফিসে আমন্ত্রণ জানানো হবে। সেখানে তাদের প্রেস্টিজিয়াস ‘অয়োব স্কলারশীপ’ প্রদান করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে