আপডেট : ২৯ মার্চ, ২০১৬ ১৪:৩৮

মালয়েশিয়ায় কূটনীতিকদের সম্মানে বাংলাদেশ দূতাবাসের নৈশভোজ

মোস্তফা ইমরান, মালয়েশিয়া
মালয়েশিয়ায় কূটনীতিকদের সম্মানে বাংলাদেশ দূতাবাসের নৈশভোজ

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে কূটনীতিকদের সম্মানে বিশেষ নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। ৪৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে সোমবার রাজধানী কুয়ালালামপুরে রেনেসাঁ হোটেলের বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে দেশ বিদেশের কূটনীতিক ও প্রবাসী বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।  

মালয়েশিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রি মাহবুবা কাদেরের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: শহিদুল ইসলাম।

বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় মুল অনুষ্ঠান। পরে নৈশভোজের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশের হাইকমিশনার মো: শহীদুল ইসলাম। পুরো অনুষ্ঠান জুড়ে বলরুমের স্কিনে দেখানো হয় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে প্রামান্য চিত্র।

বিদেশী কূটনীতিবিদদের সম্মান জানাতে বাংলাদেশ হাইকমিশনের কর্মকতাদের পাশাপাশি এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

নৈশভোজের মাঝে হাইকমিশনার মো: শহিদুল ইসলাম ও তার স্ত্রী মিসেস শাহনাজ ইসলাম বিদেশি কূটনীতিক ও কমিউনিটির নেতৃবৃন্দের সঙ্গে করমর্দন, কুশল বিনিময় ও ফটোসেশনে অংশ নেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার ফয়সাল আহমেদ, লেবার কন্স্যুলার সায়েদুল ইসলাম মুকুল, প্রথম সচীব এস কে শাহীন, দ্বিতীয় সচীব মুসরাত জেবীন, রাজনৈতিক সচীব  কন্স্যুলার রইছ হাসান সারোওয়ার, কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস, শাহিদা সুলতানা, বাংলাদেশ বিমান মালয়েশিয়ার কান্ট্রি ম্যানেজার সালাহউদ্দিন আহমেদ, মালয়েশিয়া বাংলা ভাষা শিক্ষা প্রতিষ্ঠান রেড এন্ড গ্রীন এর পরিচালক সারাহ তানভী।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে