আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১৬:১৫

কুয়ালালামপুরে স্বাধীনতা দিবস উদযাপন

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া থেকে
কুয়ালালামপুরে স্বাধীনতা দিবস উদযাপন

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দুতাবাসের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপযাপন করা হয়েছে। শনিবার সকালে সর্বস্তরের মানুষের অংশগ্রহনে কুয়ালালামপুরের বাংলাদেশ দূতাবাসে শুরু হয় এ অনুষ্ঠান।

এসময় মালয়েশিয়া আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। কোরআন তেলাওয়াত, স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের প্রতি সমবেদনা ও দোয়ার মাধ্যমে শুরু হয় মুল অনুষ্ঠান। পরে দুতাবাসের কর্মকর্তাদের নিয়ে পতাকা উত্তোলন করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: শহীদুল ইসলাম। মুশরাত জেবিনের সঞ্চালনায় অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ফয়সাল আহমেদ, রাজনৈতিক সচীব রইচ হাসান সরোয়ার, প্রথম সচীব এস কে শাহীন ও দ্বীতিয় সচীব তাহমিনা সুলতানা।

হাইকমিশনার শহীদুল ইসলামের বক্তব্যের মধ্যদিয়ে শেষ হয় ৪৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠান। সংক্ষিপ্ত বক্তব্যে শহীদুল ইসলাম বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ দিন ২৬শে মার্চ। সেদিন বঙ্গবন্ধুর নির্দেশে যে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করা হয়েছিলো তা মুক্তিযোদ্ধাদের উদজীবিত করেছিলো।’  

উপরে