আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১৩:৪২

দৃষ্টান্ত স্থাপন করতে চায় জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া

মোস্তফা ইমরান, মালয়েশিয়া
দৃষ্টান্ত স্থাপন করতে চায় জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া

"প্রবাসে দল ও সংগঠনের কমতি নাই। তবে সাধারণ প্রবাসীদের কথা কেউ বলে না। মালয়েশিয়া শ্রমিকলীগ সাধারণ প্রবাসীদের জন্য এমন কিছু করবে যা যুগে যুগে দৃষ্টান্ত হয়ে থাকবে।"  রবিবার সিলাঙ্গর এর পুত্রা কাজাং শাখা শ্রমিকলীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এ মন্তব্য করেন, নবগঠিত মালয়েশিয়া শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশীরা বর্তমানে নানাবিধ সমস্যার মধ্যদিয়ে দিনাতিপাত করছে। এ অবস্থায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। সকলে মিলে কাজ করলে প্রবাসে আমাদের ভাবমূর্তি বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন, নাজমুল ইসলাম।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, "বাংলাদেশের শ্রমিকরা কাজের তুলনায় ন্যায্য মূল্য পাচ্ছে না অথচ বছর শেষে ভিসার জন্য বাড়ানো হয়েছে লেভির খরচ। বাংলাদেশ হাইকমিশনের সহযোগীতায় আমরা ঐক্যবদ্ধভাবে শ্রমিকের ন্যায্য অধিকার আদায়ে কাজ করবো।" অবৈধভাবে কারাগারে থাকা শ্রমিকদের জন্য উকিল নিয়োগের মাধ্যেম আইনি লড়াই চালিয়ে যাওয়ার বিষয়ে মালয়েশিয়া শ্রমিকলীগ কাজ করবে বলেও মন্তব্য করেন, এ শ্রমিক নেতা।

কামাল হোসেনের সভাপতিত্বে মুক্তাদির রহমান রতনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নতুন কমিটির সাধারণ সম্পাদক এস এম আবুল হোসেন। ইছরাফিল ইসলামের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আনোয়ার হোসেন খান, আনিস মোল্লা, জাকির হোসেন, মহিউদ্দিন ইমন, আশেক আলি।

পরে কামাল হোসেনকে পুত্রা কাজাং শাখা শ্রমিকলীগের সভাপতি, লিটন মিয়াকে সাধারণ সম্পাদক ও শাহিনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন পুত্রা কাজাং শাখা শ্রমিকলীগ নেতা আবু সাঈদ, জাকির হোসেন, আ: জলিল, ইউছুফ আলি, আমজাদ হোসেন, জুলহাস সরকার, ফিরোজ, মোহন, আনোয়ার, মনির হোসেন, মনির ব্যাপারি, জসীম উদ্দিন, রোকন, বাচ্চু মিয়াসহ শতাধিক নেতাকর্মী। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে