আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ১২:৫০

আফগানিস্তানে ব্র্যাকের বাংলাদেশি দুই কর্মকর্তা অপহৃত

বিডিটাইমস ডেস্ক
আফগানিস্তানে ব্র্যাকের বাংলাদেশি দুই কর্মকর্তা অপহৃত

আফগানিস্তানে বাংলাদেশি বেসরকারি সংস্থা ব্র্যাকের দুই কর্মকর্তাকে অস্ত্রের মুখে অপহরণ করেছে একদল বন্দুকধারী। আফগানিস্তানে ব্র্যাকের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মো. আনোয়ার হোসেন জানান, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কুন্দুজ এলাকায় এ ঘটনা ঘটে। অপহৃত দুই বাংলাদেশি হলেন : প্রধান প্রকৌশলী শওকত ও হিসাবরক্ষণ কর্মকর্তা সিরাজুল ইসলাম। দুজনের বাড়ি পাবনা জেলায়।

কুন্দুজ থেকে বাগলান যাওয়ার পথে অস্ত্রের মুখে গাড়ি থেকে নামিয়ে একদল বন্দুকধারী তাদের নিয়ে যায় বলে আনোয়ার হোসেন জানান। তিনি বলেন, ''আমরা ইতিমধ্যে স্থানীয় পুলিশ ও ইন্টেরিওর মিনিস্ট্রিকে জানিয়েছি। তারা কিছু স্টেপস নিয়েছে। ওই গাড়ির ড্রাইভার এবং আরও একজন আফগান ছিল- তাদের গ্রেপ্তার করা হয়েছে।'' তবে এর সঙ্গে তালেবান জঙ্গিরা জড়িত কি না- সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি।

ঢাকায় ব্র্যাকের কমিউনিকেশনস লিড রনি মির্জা বলেন, ''কুন্দুজে ফিল্ড ভিজিট শেষে ফেরার পথে শওকত ও সিরাজুল অপহৃত হন বলে আমরা খবর পেয়েছি। কাবুল থেকে ব্র্যাকের একটি প্রতিনিধিদল কুন্দুজে যাচ্ছে। তারা বিষয়টি তদারক করবেন।'' বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গেও এ বিষয়ে যোগাযোগ করা হয়েছে বলে ব্র্যাক কর্মকর্তারা জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে