আপডেট : ১৭ মার্চ, ২০১৬ ১৩:৫০

মালয়েশিয়া হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

মোস্তফা ইমরান,কুয়ালালামপুর
মালয়েশিয়া হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে একই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। সকালে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনে কেক কেটে, দোয়া মাহফিল ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এসময় মালয়েশিয়া আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দূতাবাস কর্মকর্তা শাহীদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণি পড়ে শোনানো হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার মো: শহীদুল ইসলাম বলেন, "বঙ্গবন্ধু জাতির শ্রেষ্ঠ সন্তান। তার জন্ম হয়েছিলো বলেই বাংলাদেশ নামক দেশের উতপত্তি হয়েছে। আজ বাংলাদেশের যে উন্নতি চোখে পড়ছে তা বঙ্গবন্ধুর চিন্তাধারায় ছিলো। তার মৃত্যুতে জাতির যে অপুরনীয় ক্ষতি হয়েছে তা শোধরাবার নয়।  বঙ্গবন্ধু শুধু দেশের নয় আন্তর্জাতিক নেতা ছিলেন।"

শহীদুল ইসলাম তার বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ এখন মালয়েশিয়ার সোর্স কান্ট্রি'র অন্তর্ভূক্ত। তাই বাংলাদেশ থেকে শ্রমিক নেয়া কখন-ই বন্ধ হবে না। তবে সাময়িক যে স্থবিরতা চলছে খুব শিগগির-ই তা কেটে যাবে বলে মন্তব্য করেন, তিনি। বৈধকরন প্রক্রিয়ায় অবৈধ শ্রমিকদের বৈধ করার ব্যাপারে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান, বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত ও দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন শফিকুর রহমান। 

উপরে