আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০২

মালয়েশিয়ার কেলেনা জায়ায় বাংলাদেশিদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর

বিডিটাইমস ডেস্ক
মালয়েশিয়ার কেলেনা জায়ায় বাংলাদেশিদের জন্য ডিপার্টমেন্টাল স্টোর
উদ্ভোধনের সময় নতুন স্টোরে প্রবাসী বাংলাদেশিরা

মালয়েশিয়ার কেলেনা জায়া এলাকায় অনেক বাংলাদেশির বাস। পাশেই আছে লিংকন ইউনিভার্সিটি কলেজের ক্যাম্পাস। যেখানে পড়াশোনা করে প্রচুর বাংলাদেশি শিক্ষার্থী। সবমিলিয়ে বেশ কয়েক হাজার বাংলাদেশি এ এলাকায় বসবাস করেন। তাদের নিত্যদিনের বাজারের জন্য বিশেষ করে বাংলাদেশি পণ্য ক্রয়ের জন্য যেতে হয় কুয়ালালামপুর শহরে।

বিষয়টি নজরে আসে ব্যবসায়ি হাবিব আহমেদের। তিনি বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার বাসিন্দা। দীর্ঘদিন ধরেই মালয়েশিয়া থেকে ব্যবসা করছেন। বাংলাদেশিদের যেন আর বাজার করতে দুরে যেতে না হয় সেজন্য কেলেনা জায়ার মায়াং প্লাজার বিপরীতে একটি ডিপার্টমেন্টাল স্টোর দিয়েছেন তিনি।সম্প্রতি আশেপাশের বাংলাদেশিদের নিয়ে টুডে সিলিক্স ট্রেডিং এসডিএন বিএইচডি নামের এই স্টোরটি উদ্ভোধন করেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিংকন ইউনিভার্সিটি কলেজের হিসাব বিভাগের নির্বাহী কর্মকতা আব্দুল মোমেন, ভর্তি বিভাগের কর্মকর্তা ইদ্রিস আলী, আইটি বিভাগের প্রধান শামীম রেজা, নাট্য পরিচালক ও প্রযোজক রিপন মিয়া, ব্যবসায়ী শরীফ, সুমন সরকার, মশিউর রহমান, লিংকন ইউনিভার্সিটি কলেজ বিজনেস ফ্যাকাল্টি স্টুডেন্ট কাউন্সিলের সভাপতি ওয়াসিম ওয়াজেদ, সাবেক সহ সভাপতি শাকিল, তানভীর রাসেল প্রমূখ।

হাবিব জানান, এখন থেকে এই এলাকায় বসবাসরত বাংলাদেশিদের যেকোন খাবার কিনতেই কুয়ালালামপুর যেতে হবে না। আমার ডিপার্টমেন্টাল স্টোর থেকে সহজে এবং সুলভে তারা বাংলাদেশি পণ্য কিনতে পারবে।

উপরে