আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৪০

নিউইয়র্কে ছাত্রীকে যৌন হয়রানি; বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
নিউইয়র্কে ছাত্রীকে যৌন হয়রানি; বাংলাদেশি মুয়াজ্জিন গ্রেপ্তার

নিউইয়র্কে সিটি পাবলিক স্কুলের ৯ বছর বয়সী এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মোহাম্মদ রানা (৪৬) নামে এক বাংলাদেশি মুয়াজ্জিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের কাছে আবু হুরায়রা মসজিদে মুয়াজ্জিন হিসেবে চাকরির পাশাপাশি স্থানীয় শিশুদের আরবি ও ইসলাম ধর্ম শিক্ষা দিতেন ওই মুয়াজ্জিন। 

গত বছরের নভেম্বরে এবং এ বছরের ফেব্রুয়ারিতে দু’টি ধর্মীয় অনুষ্ঠানে ওই ছাত্রীর সঙ্গে অসদাচরণ করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, ছাত্রীটি অভিযোগ করেছে, ‘তুমি অনেক ভালো’ এ ধরনের কথা বলে প্রায়ই ওই মুয়াজ্জিন তার গায়ে হাত দিতেন।

গত ০৯ফেব্রুয়ারি ছাত্রীটির স্কুলে একটি অ্যাসেম্বলির সময় শিক্ষক যখন তাদেরকে যৌন আচরণ সম্পর্কে একটি পাপেট শো দেখান। তখন ওই শো দেখার পর মেয়েটি তার আরবি শিক্ষকের অসদাচরণের বিষয়টি বুঝতে পারে।

পরে সে শিক্ষকদেরকে বিষয়টি খুলে বললে স্কুলের কর্তৃপক্ষ এ বিষয়ে নিউইয়র্ক সিটি পুলিশের সাহায্য চান। পরে ডিপার্টমেন্টের কুইন্স শিশু নির্যাতন স্কোয়াড বিষয়টি তদন্ত করে ওই মুয়াজ্জিনের বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতার প্রমাণ পেলে তাকে গ্রেপ্তার করা হয়। 

শিশুর ওপর যৌন নিপীড়ন ও নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

কুইন্স জেলার অ্যাটর্নি রিচার্ড এ ব্রাউন জানিয়েছেন, ‘ওই মুয়াজ্জিনের ওপর শিশুদের ধর্মীয় শিক্ষা দেয়ার দায়িত্ব ছিল। কিন্তু তিনি এ মহান দায়িত্বের অপব্যবহার করেছেন তিনি শিক্ষকতার মত একটি পবিত্র দায়িত্বকে কলুষিত করেছেন যা ভয়ঙ্কর অন্যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে