আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ১১:০০

বার্সায় যোগ দিলেন ড. ইউনুস!

বিডিটাইমস ডেস্ক
বার্সায় যোগ দিলেন ড. ইউনুস!

শান্তিতে নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনুস বিশ্বের অন্যতম শীর্ষ ফুটবল ক্লাব বার্সেলোনায় আমন্ত্রিত অতিথি হিসেবে সফর করেছেন। বার্সেলোনাও এই নোবেল বিজয়ীকে ক্লাবে পেয়ে গর্বিত বলে জানিয়েছে।

২৬ জানুয়ারি মঙ্গলবার স্পেনের বার্সেলোনা শহরে ‘সোশ্যাল বিজনেস সিটি’ উদ্যোগে যোগ দিতে যাওয়া ড. ইউনুসকে পরম আন্তরিকতায় স্বাগত জানায় ফুটবল ক্লাব বার্সেলোনা।

এফসি বার্সেলোনা ফাউন্ডেশন ‘বার্সেলোনা সোশ্যাল বিজনেস সিটি’ উদ্যোগের অন্যতম অংশীদার ছিল। তারই অংশ হিসেবে বার্সেলোনা ক্লাবে যান ড. ইউনুস।

২০০৬ সালে শান্তিতে নোবেলজয়ী এই বাংলাদেশিকে ক্লাবে স্বাগত জানান বার্সেলোনার ভাইস প্রেসিডেন্ট জর্ডি কার্দোনার ও ক্লাব পরিচালক দিদাক লি। ড. ইউনুসকে পেয়ে সম্মানিত বোধ করছেন বলে জানান ভাইস প্রেসিডেন্ট কার্দোনার।

বিশ্বে তুমুল জনপ্রিয় এই স্প্যানিশ ফুটবল ক্লাবে আসতে পেরে নিজের আনন্দের কথা উল্লেখ করে ড.ইউনুস বলেন, ‘আমি এখানে আসতে পেরে অনেক আনন্দিত। বাংলাদেশে প্রায় সবাই বার্সেলোনা সমর্থক এবং এই ক্লাব ও খেলোয়াড়দের সম্পর্কে সবকিছু জানে। এটা অনেক বিস্ময়কর যে মানুষ এই ক্লাব সম্পর্কে অনেক বেশি আবেগপ্রবণ, বার্সেলোনার খেলা তাদের জন্য স্বপ্ন বিশেষ করে তরুণদের কাছে। বার্সা শুধু একটি ক্লাব নয়, বরং ক্লাবের চেয়েও বেশি কিছু। এর দর্শন মানুষদের একত্রিত করে এবং এই শক্তি অন্যদের জন্য ভালো কিছু করতে সাহায্য করে।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম 

 

উপরে