আপডেট : ২৮ এপ্রিল, ২০১৯ ১৮:০১

রাজপথে ‘শিকলে বাঁধা’ মায়ের ভালোবাসা!

অনলাইন ডেস্ক
রাজপথে ‘শিকলে বাঁধা’ মায়ের ভালোবাসা!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি ঘুরে বেড়াচ্ছে। যা অন্যসব ছবির থেকে আলাদা। ছিন্নমূল এক মা তার সন্তানকে শিকল দিয়ে বেঁধে সড়কের ফুটপাত দিয়ে হাঁটছেন। হাতে দশ টাকার একটি নোটসহ ফুরফুরে মেজাজে হাঁটছে শিশুটি।

খোদ রাজধানীতে জীর্ণশীর্ণ পোশাকে সন্তানসহ মায়ের এমন ছবি দেখে অনেকে নানা মন্তব্য করছেন। কেউ আবার ছবিটি পোস্টকারীকে ধন্যবাদ দিচ্ছেন ব্যতিক্রমী ছবিটি তোলার জন্য।

কেউ বলছেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন একশ্রেণির মানুষ এখন অবহেলার মধ্যে আছে এই ছবি সে কথাই বলছে।

রবিবার সকালে নিজের তোলা ছবিটি ফেসবুকে পোস্ট করেন বেসরকারি টেলিভিশন এনটিভির সিনিয়র রিপোর্টার আরাফাত সিদ্দিক। ছেলেকে শাহীন স্কুলে দিয়ে ফেরার পথে রাজধানীর জাহাঙ্গীর গেট এলাকাতে তিনি দেখতে পান সন্তানসহ একজন মা হাঁটছেন।

আরাফাত বলেন, ‘সকাল সাড়ে দশটার দিকে ছেলেকে শাহীন স্কুলে নামিয়ে দিতে গিয়েছিলাম। আমার বাচ্চাকে ওর মা জাহাঙ্গীর গেট দিয়ে পৌঁছে দিতে যায়। আর আমি মোটরসাইকেল নিয়ে স্বাধীনতা টাওয়ারের সামনে রাস্তায় অপেক্ষা করছিলাম। এসময় দেখলাম ফুটপাথ দিয়ে একটা ছোট বাচ্চাকে শেকল দিয়ে বেঁধে নিয়ে হাঁটছেন এক নারী। পকেট থেকে ফোন বের করে দূর থেকে ছবি তুললাম।’

আরাফাত বলেন, 'তারা কাছাকাছি আসতে বুঝতে পারলো আমি মোবাইলে ছবি তুলছি। বাচ্চাটি খুশি হলো। একহাত তুলতে তা প্রকাশ করলো। বাচ্চাটার হাতে দশ টাকার নোট ছিল। তার মা আমার সঙ্গে কিছু কথা বললেন, সেসব অসংলগ্ন মনে হলো। তবে বাচ্চাটি তাকে ‘মা’ বলেই ডাকছিল।'

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে