আপডেট : ২৩ জুলাই, ২০১৮ ১৭:৫৬

‘কুৎসিত মগজের মানুষ মাহমুদুর রহমান’

অনলাইন ডেস্ক
‘কুৎসিত মগজের মানুষ মাহমুদুর রহমান’

গতকাল কুষ্টিয়ার আদালতে মানহানির মামলায় জামিন চাইতে যান বিতর্কিত আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানে। সেখানে আদালত কক্ষ ঘেরাও করে রেখে মাহমুদুরের ওপর হামলা করে স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। মাহমুদুর রহমানের ওপর হামলার বিষয়ে নির্বাসিত ব্লগার আসিফ মহিউদ্দীন তাঁর ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। পাঠকদের জন্য হুবুহ সেটা তুলে ধরা হল_

“মাহমুদুর রহমান তার পত্রিকায় আমার নামে মিথ্যা রিপোর্ট করেছিল। আমার নামে লিখেছিল, আমার নাকি ২০১৩ সালেই দুই স্ত্রী বর্তমান। আমি নাকি শাহবাগে ছবির হাটে প্রকাশ্যে যৌনকর্ম করি। গাজা খাই। অথচ, আমাকে যারা চেনেন জানেন, তারা জানেন এগুলো সবই মিথ্যা। আমি নাস্তিক, এবং প্রকাশ্যেই ধর্মের সমালোচনা করি। সেই ১৯৯৬ সাল থেকে। সেটা আমি নিজেই বলি। কিন্তু বাদবাকি যেসব কথা উনি লিখেছেন, বা তার পত্রিকায় ছাপিয়েছেন আমার নাম করে, প্রতিটি কথাই ছিল মিথ্যা এবং বানোয়াট।

উনি হেফাজতে ইসলামির কর্মীদের কাছে এইসব প্রচার করে উষ্কানি দিয়েছিলেন। আমাকে যেন জনগণ শায়েস্তা করে, সে বিষয়ে পরিষ্কার ভাবে 'মতামত' দিয়েছিলেন। এর মানে কী আমি বুঝি। তিনি বলেছিলেন বাঙলার মাটিতে উনি নাস্তিকদের থাকতে দেবেন না। অর্থাৎ ধর্মের বিরুদ্ধে কারো মতামত গেলে, চিন্তা হলে, মত হলে, উনি বা উনারা কোন না কোন ভাবে, হয় পৃথিবী থেকে সরিয়ে দেবেন, অথবা দেশ থেকে।

আরো অসংখ্য অপকর্মের হোতা এই কুৎসিত মগজের লোকটা। দুর্নীতি এবং ধর্মান্ধতার অন্যতম হোতা। ধর্ম ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের এক নিকৃষ্ট লোক। লোকটাকে আজকে নাকি ব্যাপক পিটানো হয়েছে। তিনি যেই রাজনীতির সমর্থক, যেই রাজনীতি উনি মনে প্রাণে চান, সেই রাজনীতিতে এসব ডালভাত। উনাকে কোপানো হয়নি, তাতেই উনার খুশি হওয়া উচিত। উনি কৌশলীভাবে চাপাতি দিয়ে কোপানোকেও জায়েজ করেছেন বিভিন্নভাবে। তা আমরা আগেও দেখেছি।

উনাকে আজ পিটিয়ে রক্তারক্তি করা হয়েছে। আমরা যে ধরণের সমাজ চাই, যেই রাষ্ট্র চাই, সেই রাষ্ট্রে মত প্রকাশের জন্য কাউকে দেশ থেকে চলে যেতে হবে না। পৃথিবী ছাড়া হতে হবে না। রাস্তায় মার খেতে হবে না।

উনি আজকে রাস্তায় মার খেয়ে জয়ী হয়েছেন। উনার স্বপ্ন পূরণ হয়েছে। উনি যেই রাষ্ট্র চেয়েছিলেন তেমনটা পেয়েছেন। আর আমরা ব্যর্থ হয়েছি। আমরা যেই রাষ্ট্র চেয়েছিলাম, যেমন চেয়েছিলাম, তেমন পাই নি। আমাদের স্বপ্নের বাঙলাদেশে উনাকে কেউ পেটাতো না।

এইজন্য আমি দুঃখিত এবং শঙ্কিত। কিন্তু উনি খুশি তো?”

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে