আপডেট : ১১ জানুয়ারী, ২০১৮ ১৭:২৮

সূর্য ডোবার আগেই মাওলানা সাদকে দিল্লি ফেরত পাঠাতে হবে

অনলাইন ডেস্ক
সূর্য ডোবার আগেই মাওলানা সাদকে দিল্লি ফেরত পাঠাতে হবে

তাবলিগ জামাতের দিল্লির আমির মাওলানা সাদ কান্ধলভীকে সূর্য ডোবার আগেই দিল্লি ফেরত পাঠানোর হুমকি দিয়েছে হেফাজতে ইসলাম। এছাড়া কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে বায়তুল মোকাররম মসজিদ চত্বরে নিজেদের বৈঠক শেষে একথা জানান হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফজলুল করিম কাশেমী।

তিনি বলেন, বৃহস্পতিবার সূর্য ডোবার আগেই (সন্ধ্যার মধ্যে) মাওলানা সাদকে দিল্লি ফেরত পাঠাতে হবে। পাঠানো না হলে দেশ অশান্ত হয়ে পড়বে। রাস্তায় গাড়ি চলবে না।

এর আগে, মাওলানা সাদকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন তাবলীগ জামাতের একাংশ এবং আলেমরা। বায়তুল মোকাররমের উত্তর গেটে সা’দ বিরোধীদের সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে দুপুর ১২টা থেকে সা’দ বিরোধীরা বায়তুল মোকাররমের উত্তর গেটে জড়ো হতে শুরু করেন। সমাবেশে অংশ নেন কওমীপন্থী আলেম ও তাবলিগ জামাতের একাংশ।

সমাবেশে কওমী আলেম ও বাংলাদেশ খেলাফত মজসিলের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেন, ‘মাওলানা সা’দ থাকলে কেউ ইজতেমায় অংশ নেবেন না। ইজতেমায় সা’দকে অবাঞ্চিত ঘোষণা করা হচ্ছে। ইজতেমাকে নিয়ে কোনও ষড়যন্ত্র হতে দেওয়া হবে না।’

তাবলিগের জিম্মাদার মাওলানা লোকমান বলেন, ‘মাওলানা সা’দের উপস্থিতিতে কোনও ইজতেমা হবে না।’

তিনি আরও বলেন, ‘পুলিশ যদি আমাদের বাধা দেয়, তাহলে ঘরে ঘরে আগুন জ্বলবে। যদি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে তবে তার দায় সাদকে নিতে হবে।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে