আপডেট : ১৯ নভেম্বর, ২০১৭ ১৮:৪৪

রাজধানীতে স্বর্ণের তৈরি মোবাইল জব্দ, দাম ৩৫ লাখ!

অনলাইন ডেস্ক
রাজধানীতে স্বর্ণের তৈরি মোবাইল জব্দ, দাম ৩৫ লাখ!

রাজধানীর গুলশান, বসুন্ধরা সিটি মার্কেট ও ধানমন্ডি এলাকায় অবৈধভাবে মোবাইল আমদানিকারকদের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চালানো বিশেষ অভিযানে অত্যাধুনিক ড্রোনসহ বিপুল পরিমাণ মোবাইল ফোন জব্দ করা হয়।

এর মধ্যে ভারটু ব্র্যান্ডের একটি এক্সক্লুসিভ স্বর্ণ দিয়ে মোড়ানো ফোন জব্দ করা হয়। মোবাইল ফোনটির স্ক্রিন নীলকান্তমনির তৈরি। বাংলাদেশি টাকায় এই ফোনের দাম প্রায় ৩৫ লাখ টাকা বা ২৬ হাজার ইউরো। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বসুন্ধরা মার্কেটের ৯টি দোকান, গুলশান এভিনিউর একটি ও ধানমন্ডির অরচার্ড পয়েন্টে একটিসহ মোট ১১টি দোকানে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে চোরাইপথে আনা আইফোন-১০ সহ অন্যান্য মূল্যবান ব্র্যান্ডের প্রায় ২ শতাধিক মোবাইল ফোন জব্দ করা হয়।

জব্দকৃত মোবাইল সেটগুলোর মধ্যে ১৫টি আইফোন-১০, অন্যান্য মডেলের আইফোন ১১৮টি, এপল আইপ্যাড আটটি, স্যামসাং ৫৮টি, নোকিয়া দুটি, ভারটু ব্র্যান্ডের একটি এবং ব্ল্যাকবেরি দুটি রয়েছে।

ফোন এক্সচেঞ্জের গুলশান শোরুম থেকে একটি ড্রোন উদ্ধার করা হয়েছে। দেশে ড্রোন আমদানি নিষিদ্ধ। কাগজপত্র দেখাতে না পারায় ধারণা করা হচ্ছে এসব ফোনসেট অবৈধপথে এবং শুল্ক না দিয়ে আনা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে