আপডেট : ২০ অক্টোবর, ২০১৭ ১৮:০০

আনিসুল হকের মেয়র অধ্যায় শেষ?

অনলাইন ডেস্ক
আনিসুল হকের মেয়র অধ্যায় শেষ?

দীর্ঘ দিন লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। অতিসম্প্রতি তাঁর অবস্থার উন্নতি হয়েছে। তবে এখনো পুরেপুরি সুস্থ হতে অনেক সময় লাগবে। আর সুস্থ হয়ে উঠলেও তাঁর কাজকর্ম হবে সীমিত। এ কারণে দেশে ফিরলেও আর মেয়রের দায়িত্ব পালন করবেন কিনা তা নিয়ে আছে সংশয়।

আনিসুল হক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে চিকিৎসকরা জানিয়েছেন তাঁর পুরোপুরি সুস্থ হয়ে দীর্ঘ দিন লাগবে। আর সুস্থ হলেও দীর্ঘ সময় ধরে টানা কাজ করতে পারবেন না তিনি। পুরোপুরি সুস্থ হওয়ার তিনি সর্বোচ্চ ৩-৪ ঘণ্টা কাজ করতে পারবেন। বাকি সময়টা তাঁকে বিশ্রামেই থাকতে হবে। আগের মতো আর অতটা উদ্যোমী আর নাও দেখা যেতে পারে আনিসুল হককে।

ঢাকা উত্তররের মেয়রের পরিবার সূত্রে জানা গেছে, বর্তমানে তাঁর শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে দায়িত্ব ছেড়ে দিয়ে পরিপূর্ণ বিশ্রামের জন্যই চাপ দেওয়া হবে।

চলতি বছরের ২৯ জুলাই ব্যক্তিগত সপরিবারে লন্ডনে যান ডিএনসিসি মেয়র আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে আনিসুল হককে স্থানীয় একটি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। জানা যায়, তিনি সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত। দূরারোগ্য এই রোগে পুরোপুরি সেরে ওঠার ঘটনা বিরল। আর সুস্থ হলেও আগের মতো স্বাভাবিক কাজকর্মে ফেরা সম্ভব হয় না বলেই জানান চিকিৎসকরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে