আপডেট : ১২ মার্চ, ২০১৬ ১৯:২৮

৬০০০ টাকা লিটারে 'গোমূত্র' বিক্রি হচ্ছে অনলাইনে!

আন্তর্জাতিক ডেস্ক
৬০০০ টাকা লিটারে 'গোমূত্র' বিক্রি হচ্ছে অনলাইনে!

অনলাইনে কেনাকাটা করতে চাইছেন? কী কিনতে চইছেন?  কী কী মেলে ইন্টারনেটে? জামা কাপড়, ফোন, ঘড়ি, খেলনা, সাজগোজের সামগ্রী, গোমূত্র...শেষ নামটা শুনে চমকালেন বুঝি? চমকাবেন না। ভারতের ই-কমার্স সাইটগুলোতে এখন রমরম করে বিক্রি করছে গোমূত্র। 

রয়েছে বিশ্বের যে কোনও দেশেই ফ্রি ডেলিভারির ব্যবস্থা। ২০০ মিলির এক বোতলের দাম ১৭ ডলার অর্থাত্‍ ভারতীয় মুদ্রায় প্রায় ১৩৬০ টাকা।

রীতিমত গোমূত্র ভরা বোতলের ছবি দিয়েই বিক্রি হচ্ছে। সঙ্গে লেখা আছে এর উপকারিতাও। গোমূত্র নিয়মিত খেলে নাকি শরীরের ক্ষমতা বাড়বে, রক্ত পরিশ্রুত হবে, যে কোনও রকম অসুখের সঙ্গে লড়াই করার ক্ষমতা বাড়বে, স্থূলত্ব কমবে বলে দাবি করা হয়েছে।

রোজ সকালে ঘুম ভাঙার আধঘণ্টা পর অথবা রাতে শুতে যাওয়ার আধঘণ্টা আগে মধু অথবা গরম জলের সঙ্গে মিশিয়ে ২ চামচ করে গোমূত্র পান করলেই নাকি সব অসুখ-বিসুখ একেবারে পাঁই পাঁই করে পালাবে। গোমূত্রর কম্পোজিশনও দিয়ে দেওয়া হয়েছে পাশে।

মজার ব্যাপার উতসবের মৌসুমে চুটিয়ে বিক্রি হচ্ছে এই সব গোমূত্র ভরা বোতল। পুজো-আচ্চায় যজ্ঞের জন্য গোয়াল থেকে গোমূত্র জোগাড় করে আনা বেশ ঝকমারি। সহজেই যদি অনলাইনে ‘বিশুদ্ধ’ গোমূত্রের সন্ধান মেলে কে আর কষ্ট করে গোয়ালে ছোটে! ক্রেতারাতো বেজায় খুশি।

ই-কমার্স সাইটগুলোতে ক্রেতাদের প্রতিক্রিয়াও বেশ ইন্টারেস্টিং। অনেকেই দাবি করেছেন, এই ‘পবিত্র’ গোমূত্র ব্যবহারে তাদের উৎসব আরও জমে উঠেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে