আপডেট : ৩ মার্চ, ২০১৬ ২০:০৮

বিড়ালের নতুন জীবন দিল ফায়ার সার্ভিসের কর্মীরা!

বিডিটাইমস ডেস্ক
বিড়ালের নতুন জীবন দিল ফায়ার সার্ভিসের কর্মীরা!

কুকুরের তাড়া খেয়ে গাছে উঠেছিল বিড়ালটি। কাকের তা পছন্দ না হওয়া তাড়িয়ে দেয় বিড়ালটিকে। তারপর এ ডাল ও ডাল করে আরেক গাছের মগডালে কাটল অভুক্ত তিনটি দিন। শেষ পর্যন্ত ফায়ার সার্ভিস তৎপরতায় উদ্ধার হয় বিড়ালটি।

আর এই ঘটনার সাক্ষী হয়ে রইলেন কয়েকশ মানুষ। বৃহস্পতিবার বিকালে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ের সামনের গাছের মগডাল থেকে বিড়ালটিকে উদ্ধার করা হয়।

জানা গেছে, কৃষিমন্ত্রীর গাড়ির চালক আজগর আলী মুন্সি সচিবালয়ের ৪ নম্বর ভবনের সামনের একটি গাছের মগডালে গত মঙ্গলবার একটি বিড়াল দেখতে পান।

“বুধবার বিড়ালটি ওই গাছের একই ডালে বসে ছিল। মঙ্গলবারও বিড়ালটিকে ওখানে দেখে কয়েকজনকে নামিয়ে আনার অনুরোধ করি। গাছ থেকে বিড়ালটিকে নামিয়ে আনতে এক কর্মচারীকে ১০০ টাকা দেওয়ার প্রস্তাব দিলেও সে রাজি হয়নি।” পরে সচিবালয়ের ফায়ার সার্ভিস ইউনিটে গিয়ে সেখানকার কর্মকর্তাদের ঘটনাটি জানান তিনি।

ফায়ার সার্ভিসের সচিবালয় ইউনিটের কর্মকর্তারা প্রধান কার্যালয়ে খবর পাঠালে বিকাল পৌনে ৪টার দিকে একটি স্কাই লিফট নিয়ে হাজির হন এই বাহিনীর কর্মীরা।

প্রধান কার্যালয় থেকে আসা দমকলের চারকর্মীর সঙ্গে যোগ দেন সচিবালয় ইউনিটের আরও চারজন। আধাঘণ্টা চেষ্টার পর গাছের মগডাল থেকে নামিয়ে আনা হয় বিড়ালটিকে।

এদিকে স্কাই লিফট দিয়ে বিড়ালকে উদ্ধারে অভিযান শুরু হলে কয়েকশ উৎসুক কর্মকর্তা-কর্মচারী সেখানে ভিড় করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে