আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:০১

বিদায় বেলায় শেষ চুম্বন!

বিডিটাইমস ডেস্ক
বিদায় বেলায় শেষ চুম্বন!

সে কি কেবলই যাতনাময়? এখন তাদের কাছে ভালোবাসার মানে হয়তো এটাই। কিন্তু, তারা কেউ কাউকে কোনওদিন কাঁদায়নি। একে অপরকে ছেড়ে যেতেও চায়নি। কিন্তু, শেষমেশ একজনকে চলে যেতেই হচ্ছে। আর বিচ্ছেদের যন্ত্রণার মাঝেও ধরা পড়েছে তাদের সেই চিরন্তন ভালোবাসার ছবি। চিনের গুয়াংডং প্রদেশের দু’টি রাজহাঁসের ভালোবাসার মুহূর্তের সেই ছবিই এখন ভাইরাল।

দক্ষিণ চিনের গুয়াংডং প্রদেশের শেনঝেন প্রদেশের একটি গ্রাম। সেই গ্রামেই বাস দু’টি রাজহাঁসের। একসঙ্গেই বেড়ে উঠেছে তারা। খেলেছে একই উঠোনে। একদিনের জন্যও আলাদা থাকেনি। কিন্তু, শেষমেশ মানুষের খাবার হিসেবে একজনকে বিক্রি করে দেওয়া হয়।   তারপর... বিচ্ছেদমুহূর্তে একে অপরের দিকে ঠোঁট এগিয়ে দিল দুই সঙ্গী। আলাদা হয়ে গেল তারা।

বড় কষ্টের সেই মুহূর্তের সেই ছবিই ধরা পড়ে কোনও একজনের ক্যামেরায়। তিনি পোস্ট করে দেন অনলাইনে। সঙ্গে সঙ্গে তা পৌঁছে যায় লাখ লাখ মানুষের কাছে। ওই রাজহাঁস দু’টির ভাগ্য নিয়ে কল্পনাও করতে শুরু করে দেন অনেকেই। কসাইয়ের হাতে কাটা পড়ার আগে হয়তো ফের তাদের দেখা হবে বলেও কল্পনা করেছেন অনেকে। কিন্তু, বাস্তবে এসব কিছুই হয়নি।

শেষপর্যন্ত দু’টি রাজহাঁসেরই ভবিষ্যত নির্ধারিত হয়ে গেছে। লুনার নিউ ইয়ার সেলিব্রেশনে যোগ দিয়েছে তারা। তবে একে অপরের সঙ্গে রোমান্টিক মুহূর্ত কাটাতে বা খাবার খেতে নয়, খাবার হিসেবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে