আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:১৩

বাঁ-হাতে ‘অত্যন্ত গোপন’ কিছু থাকে!

বিডিটাইমস ডেস্ক
বাঁ-হাতে ‘অত্যন্ত গোপন’ কিছু থাকে!

আপনার জীবন কেমন যাবে, সে আভাস থাকে আপনার দু-হাতে। অনেকেই মনে করেন, জ্যোতিষে বাঁ-হাত হল মেয়েদের, ডান হাত ছেলেদের। যদিও খুব একটা সত্যি নয়। জ্যোতিষে দুটো হাতই হল দর্পন।

জ্যোতিষীদের অনেকেই মনে করেন, বাঁ-হাতে ‘অত্যন্ত গোপন’ কিছু থাকে, যা ডান হাতে কখনোই থাকে না।এটা খুবই স্বাভাবিক বাঁ-হাত ও ডান হাতের মধ্যে মিল খুঁজে পাবেন না। রেখার মতোই দু-হাতের আঙুলেরও মিল খুঁজে পাবেন না।

জ্যোতিষীরা বলছেন, আপনি সহকর্মী ও প্রতিবেশীদের সঙ্গে কেমন ব্যবহার করেন, কী ভাবে মেশেন, তা একমাত্র বাঁ-হাত থেকেই জানা সম্ভব।

তর্জনি সোজা করলে যখন অনামিকাকে ছাড়িয়ে যায়: নেতৃত্ব মজ্জাগত। যে কোনও পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে নেতৃত্ব দিতে পারেন। মানুষ হিসেবে সৎ। পরিবার ও বন্ধুমহলে এদের মতামত গুরুত্ব পায়। অন্যকে ঠিক পথে চালিত করার ক্ষমতা আছে।

বাঁ-হাতের অনামিকা যখন সোজা তর্জনিকে ছাড়িয়ে যায়: এরা খুবই সৃজনশীল। মাথায় সবসময় নানা পরিকল্পনা ঘুরপাক খায়। গতানুগতিক কিছু পছন্দ করেন না।

বাঁ-হাতের কড়ে আঙুল যাদের একদম সোজা এবং অনামিকার থেকে শীর্ণ: পরিবারের অন্য সদস্যরা যা ভাবেন, এরা ঠিক তার উলটো ভাবেন। মতের মিল হয় না। নিজের মতো করে ভেবে, সে ভাবেই চলেন। কারও মুখাপেক্ষী হয়ে থাকতে নারাজ।

আপনার বাঁ-হাত যদি একই সঙ্গে নরম ও মসৃণ হয়: তার মানে, ধরে নিতে হবে আপনার জীবনে নানা ওঠা-পড়া থাকবে। সহজ কাজটা সহজে হবে না। সমস্যার চূড়ান্তে পৌঁছে যখন হতাশ, অকস্মাৎই সাফল্যের মুখ দেখবেন। এদের কেউ কেউ আবার বিশেষ গুণেরও অধিকারী।

কারও বাঁ-হাতে অসংখ্য রেখা থাকলে দেখা যায়: সেই ব্যক্তি সহজেই মেজাজ হারান। অন্যের প্ররোচনায় শিকার হন। খিটখিটে প্রকৃতির। জীবনে ঝামেলা-ঝঞ্ঝাট অন্যদের থেকে এদের বেশিই থাকবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে