আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:০৮

পরকীয়ায় কে বেশি পারদর্শী, পুরুষ না নারী?

বিডিটাইমস ডেস্ক
পরকীয়ায় কে বেশি পারদর্শী, পুরুষ না নারী?

ঘটনার সূত্রপাত মিশরে। আরও ভালো করে বললে মিশরের একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানে এক অতিথি কথা বলতে বলেতই বলে বসেন যে, মিশরের অন্তত ৩০ শতাংশ মহিলাই পরকীয়ায় জড়িত! আর তারপরেই বিতর্কের আগুনে দাউদাউ করে জ্বলে ওঠে পিরামডিরে দেশ। আপাতত দিন ১৫-র জন্য বন্ধ রয়েছে ওই টেলিভিশন অনুষ্ঠান। কিন্তু প্রশ্নটা বিশ্বের মানুষের কাছে উঠে এসেছে, তাহলো, স্বামী না স্ত্রী, কে বেশি ঠকায়!

এই বিষয়ে করা বিভিন্ন সমীক্ষার উপর চোখ বোলালে দেখা যাচ্ছে অন্তত পশ্চিমের দেশগুলোতে স্বামীরা স্ত্রীদের অনেক বেশি ঠকায়। আমেরিকা, ইংল্যান্ড কিংবা ফ্রান্স সব দেশেই এই বিষয়ে অঙ্কটা একইরকম। ২০০৬ সালে ইংল্যান্ডে একটি সমীক্ষা করে দেখা যায় যে, সেখানে স্ত্রীদের লুকিয়ে তাঁদের স্বামীরা পরকীয়া করেন নারীদের থেকে দ্বিগুণ পরিমানে।

অন্যদিকে ২০০০ সালে আমেরিকাতে আর একটি সমীক্ষা করা হয় পরকীয়ার বিষয়েই। সেখানে খোলাখুলি মাত্র ৯ শতাংশ মহিলা স্বীকার করেন যে, তাঁরা তাঁদের স্বামীদের লুকিয়ে পরকীয়া করেন। উল্টোদিকে একই সমীক্ষায় ১৫ শতাং পুরুষ স্বীকার করেন যে, তাঁরা তাঁদের স্ত্রীকে লুকিয়ে অন্য প্রেমে মজেছেন! এতসব পড়ার পর, আপনার কী মনে হচ্ছে? আপনি কোন দলে?

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে