আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:৪৪

নভেল ‘মুজিব’র ২য় খণ্ডের মোড়ক উন্মোচন

বিডিটাইমস ডেস্ক
নভেল ‘মুজিব’র ২য় খণ্ডের মোড়ক উন্মোচন

নভেল ‘মুজিব’র ২য় খণ্ডের মোড়ক উন্মোচন করা করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

শনিবার বাংলা একাডেমি প্রাঙ্গণে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) স্টলের সামনে ২য় খণ্ডের মোড়ক উন্মোচন হয়।

অনুষ্ঠানে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি বলেন, ‘আমরা চাই, আমাদের নতুন প্রজন্ম এটা পড়ে তার (বঙ্গবন্ধু) গল্পটা জানুক। বঙ্গবন্ধু মানুষটা কেমন ছিলেন, তিনি কী করতেন, তিনি কীভাবে বেড়ে উঠলেন। সাধারণ ছেলের অসাধারণ গল্পটা সবার কাছে নিয়ে যেতে চাই’।

বঙ্গবন্ধুর দৌহিত্র আরও বলেন, ‘আমি এখানে এসে আনন্দিত। আজকে এখানে এমন একটা সুযোগ পেয়েছি, আমার নানার ওপর নির্মিত গ্রাফিক নভেল নিয়ে আপনাদের কাছে এসেছি। এদিনটা আমি জীবনেও ভুলব না’।

তিনি বলেন, ‘আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর গল্পটা নিয়ে যাওয়া। ছোটো ভাইবোনেরা যারা এখানে আছে তারা যেন বঙ্গবন্ধুর গল্পটা জানতে পারে, শিখতে পারে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সঞ্চালনায় এ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর , সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক,প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে