আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৪৫

ভালোবাসা দিবসে সঙ্গী ছাড়াই ভালো থাকবেন যেভাবে

বিনোদন ডেস্ক
ভালোবাসা দিবসে সঙ্গী ছাড়াই ভালো থাকবেন যেভাবে

সামনেই ভ্যালেন্টাইন্স ডে। সবাইকে জোড়ায় ঘুরতে দেখা যাবে। কারও হাতে গোলাপ কিংবা কারো হাতে চকোলেট। কিন্তু প্রতিবছরের মত এই বছরও আপনি সিঙ্গেল। রোজকার মত বাড়ি আর অফিস নিয়েই দিন কাটাচ্ছেন। কিংবা বড়জোর বন্ধুর বাড়িতে গিয়ে আড্ডা  দেওয়া। কিন্তু তাতে কি আর মন ভরে?

প্রেমিক-প্রেমিকাদের দেখে আপনারও মনের কোণে ইচ্ছে জাগে প্রেমে পরার। তা না হলে, নিদেনপক্ষে ভালবাসার দিনে একটা মিষ্টি ডেট-এর আয়োজন তো করা যেতেই পারে। আর সে জন্য প্রেমে পরারও বিশেষ প্রয়োজন নেই। এক্ষেত্রে মানসিকতা মেলে, এমন একজন মানুষের প্রয়োজন। যিনি মুহূর্ত তৈরিতে বিশ্বাসী।

বর্তমান সময়, সকলেই ব্যস্ত। পড়াশুনা, কেরিয়ার ইত্যাদি সামাল দিতে গিয়ে প্রেম, সম্পর্ক এসব নিয়ে ভাবার সময় কম। তাই ১৪ ফেব্রুয়ারি'র কথা মাথায় রেখে সিঙ্গেলদের জন্য রইল কয়েকটি টিপস।

১. যে মানুষটিকে একটু একটু করে মনে ধরছে, তাঁর সঙ্গে সময় কাটান। অনেক আনন্দের মুহূর্ত শেয়ার করুন। একসঙ্গে হাসুন, আড্ডা মারুন। তাঁর চোখের দিকে গভীর ভাবে তাকান। হয়ত আপনার সেই দৃষ্টি আদান প্রদানের পর মনে হবে এমন ভাবে তাঁর চোখের দিকে তাকিয়েই গোটা জীবন কাটিয়ে দিতে চান।

২. যা কিছু খারাপ লাগা, যন্ত্রণা, হৃদয়ভাঙার গল্প আছে, তা লিখে ফেলুন। দেখবেন যেন একটাও বাদ না যায়। এতে অনেকটা মনের ভার হালকা হবে।

৩. পুরনো কথা ভুলে যান। ভুলতে না পারলেও, অযথা ভয় পাবেন না। সব মানুষ সমান হয় না। পৃথিবীতে খারাপ মানুষ যেমন আছে, তেমন ভালো মানুষও আছেন। তাই সব সম্পর্কেই খারাপ অভিজ্ঞতা হবে, এমন ভাবা উচিত নয়।

তাই এই টিপসগুলি মেনে চলুন এবং মনের মানুষটিকে চিনে নিন। ভালবাসার দিনে দুরন্ত প্রেম না হোক, দুষ্টু-মিষ্টি ফ্লার্ট আর সুন্দর ঝকঝকে একটা লাঞ্চ কিংবা ডিনার ডেট তো হতেই পারে। তাই নয় কি?

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে