আপডেট : ৭ জানুয়ারী, ২০১৬ ১৩:৩০

প্রতিবন্ধীকে ২৫০০০ ডলার বৃত্তি দিলো পর্নোগ্রাফিক ওয়েবসাইট

অনলাইন ডেস্ক
প্রতিবন্ধীকে ২৫০০০ ডলার বৃত্তি দিলো পর্নোগ্রাফিক ওয়েবসাইট

মার্কিন যুক্তরাষ্ট্রের  অঙ্গরাজ্য টেক্সাসের বাসিন্দা মেরিঅ্যান উরাইব। বিশ্বের শীর্ষ পর্নোগ্রাফিক ওয়েবসাইট 'পর্নহাব' এ কাজ করে পেলেন ২৫ হাজার মার্কিন ডলার। মেরিঅ্যান পর্ন চিত্রের কোনো কিছু বা যৌনতার বিন্দুমাত্র ধার কাছেও ছিলেন না। তবুও পেলেন অদ্ভুত এই সাফল্য।  

‘কলেজ স্কলারশিপ’ হিসেবে এই ডলার পেলেন মেরিঅ্যান । প্রথমে প্রতিযোগিতায় উত্তীর্ণ হতে হয়েছে। ‘পর্নহাব’ থেকেই এ প্রতিযোগিতা ঘোষণা করা হয়, দরিদ্র শিক্ষার্থীদের উচ্চশিক্ষা বাবদ  একটি স্কলারশিপ দেওয়া হবে। প্রথমে ইন্টারভিউ। এতে থাকবে লিখিত পরীক্ষার পাশাপাশি ভিডিও কনফারেন্সিং।

মেরিঅ্যানের পরীক্ষা নিয়ে ‘পর্নহাব’ এর ভাইস প্রেসিডেন্ট কোরি প্রাইস বলেন, ‘মেরিঅ্যানের প্রবন্ধে একটা আত্মবিশ্বাস ছিল। পড়ে মনে হয়েছিল, একটা জেদ যেন ওকে তাড়া করছে। আমরা এমন একজনের সন্ধান করছিলাম, যে আনন্দ  বিতরণ করতে সর্বত্র। একটা ইতিবাচক পরিবর্তনের ধারক হবে।’

প্রতিযোগীতায় অংশ নিয়েছিলো ১০০০-এর বেশি পরীক্ষার্থী। এর মধ্যে মেরিঅ্যানের ভিতরের আগুন চিনতে অসুবিধা হয়নি কর্তৃপক্ষের।

মেরিঅ্যানের জীবনের গল্পটা ছিল এরকম। অর্থাভাবে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চশিক্ষা শেষ করতে পারেনি। তার উপরে একটি সংস্থার অর্থনৈতিক অনিয়ম প্রকাশ্যে এনে দুষ্কৃতীদের কবলে পড়েন। তার পর থেকেই প্রতিবন্ধী। কিন্তু অদম্য জেদ কবেই বা হেরেছে?

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে