আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৫ ১৯:৫৪

ইতালির স্কুল পাঠ্যক্রমেও পর্নোগ্রাফি!

বিডিটাইমস ডেস্ক
ইতালির স্কুল পাঠ্যক্রমেও পর্নোগ্রাফি!

পর্নোগ্রাফি নিয়ে মানুষের কৌতূহল কিংবা আলোচনার যেন শেষ নেই। মানুষকে পর্নো বিষয়ে শিক্ষিত করার জন্য ইতালিতে ইতিমধ্যে চালু হয়েছে বিশ্বের প্রথম পর্নোগ্রাফি বিষয়ক বিশ্ববিদ্যালয়। তবে ইতালির স্কুলগুলিতে এখনও পর্যন্ত যৌনশিক্ষা সিলেবাসের অন্তর্ভুক্ত নয়।

ইতালিয়ান স্ট্যালিয়ন খ্যাত পোড়খাওয়া পর্নো অভিনেতা ও পরিচালক রোকো সিফ্রেদি পর্নো বিশ্ববিদ্যালয়টি চালু করেছেন। মানুষকে পর্নোগ্রাফি বিষয়ে শিক্ষিত করার জন্য ‘ইউনিভার্সিটি অব পর্নো’ নামের বিশ্ববিদ্যালয় চালু করেন। এবার তিনি ধরেছেন নতুন বায়না। ইতালির স্কুলগুলোতে যৌন শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে সম্প্রতি তিনি একটি পিটিশন অনলাইনে গণস্বাক্ষর কর্মসূচি চালু করেছেন।

সিফ্রেদি এক ওয়েবসাইটে আবেদন জানিয়েছেন, তাঁর দেশের স্কুলগুলিতে অবিলম্বে যৌনশিক্ষা চালু করা হোক। তিনি জানান যৌনতা             বিষয়টি পড়ানোর কাজে তিনি সব সময়েই প্রস্তুত রয়েছেন।

ইতালিতে স্কুল স্তরে যৌনশিক্ষা চালু করার প্রস্তাব বহুদিন ধরেই উঠছে। ওয়েবসাইটে সিফ্রেদির আবেদনকে সমর্থন জানিয়েছেন প্রায় ২২,০০০ জন। সিফ্রেদির বক্তব্য, ‘পর্নোগ্রাফি বিনোদনের বিষয় হতে পারে। কিন্তু ইতালিতে কোনও পরিবর্ত নেই বলে তরুণ প্রজন্ম একেই ষৌনশিক্ষার একমাত্র উপায় বলে গণ্য করে।’

সিফ্রেদি বলছেন, পর্নো হল দুনিয়ার সবচেয়ে আগ্রহের শব্দ। আমাদের লক্ষ্য সেই পর্নো বিষয়ে সবাইকে শিক্ষিত করে তোলা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে