আপডেট : ১৯ নভেম্বর, ২০১৮ ২০:৩২

হাতিরঝিলের গুলশান লেকে ওয়াটার ট্যাক্সি চলাচলে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক
হাতিরঝিলের গুলশান লেকে ওয়াটার ট্যাক্সি চলাচলে নিষেধাজ্ঞা

হাতিরঝিলের গুলশান লেকে পুলিশ প্লাজার পেছন থেকে গুলশান বাড্ডা লিংক রোডে ওয়াটার ট্যাক্সি চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। সোমবার (১৯ নভেম্বর) জনস্বার্থে করা এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি তারিকুল হাকিম ও বিচারপতি সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

আদেশে বলা হয়েছে, গুলশান লেকে ওয়াটার ট্যাক্সি চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ওয়াটার ট্যাক্সির সৃষ্ট ঢেউয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত জায়গা মেরামত না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। গুলশান বাড্ডা লেকের তীরবর্তী ওয়াকওয়ে ধসের কারণে লেকপাড়ের ভবনগুলো ঝুঁকির সম্মুখীন হওয়ায় ট্যাক্সি চলাচল কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আগামী চার সপ্তাহের মধ্যে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এবং ওয়াটার ট্যাক্সি পরিচালনাকারী প্রতিষ্ঠান করিম গ্রুপ, আইজিপি, ডিএমপি কমিশনারকে রুলের জবাব দিতে বলা হয়েছে। হাইকোর্টে এ রিট আবেদনটি দায়ের করেন গুলশান সোসাইটির সেক্রেটারি জেনারেল ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শুক্লা সারওয়াত সিরাজ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে