আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১২:৩৩

‘নির্বাচনের তারিখ পেছানোর আর কোনো সুযোগ নেই’

অনলাইন ডেস্ক
‘নির্বাচনের তারিখ পেছানোর আর কোনো সুযোগ নেই’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ পেছানোর আর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে সকালে নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তাদের ট্রেনিং শুরুর প্রাক্কালে সিইসি এ কথা জানান।
কে এম নুরুল হুদা বলেন, ভোটের সময় নির্বাচন কমিশনের কোনো হাত থাকে না। সব দায়িত্ব আপনাদের। ইসির গুরুত্বপূর্ণ অংশ রিটার্নিং কর্মকর্তারা।

সিইসি বলেন, আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করলে আপনাদের ওপর মানুষের সন্দেহ তৈরি হবে না। ভোটের অধিকার বাস্তবায়নে সে দায়িত্ব গ্রহণ করতে হবে।

নির্বাচন পরিচালনায় কমিশন যেন প্রশ্নবিদ্ধ না হয়, এমন কথা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নিরপেক্ষ থাকতে হবে।

নুরুল হুদা বলেন, নির্বাচন পরিচালনায় নিরপেক্ষতা হবে ইসির মাপকাঠি ব্যক্তিগত। ব্যর্থতার দায়ে যেন কমিশন প্রশ্নবিদ্ধ না হয়। এবার নির্বাচনে নতুন ইতিহাস সৃষ্টি হবে।

তিনি বলেন, সরকার বহাল থেকে নির্বাচন সুষ্ঠু হয়, এ নির্বাচনের মাধ্যমে সেটি প্রমাণ হবে।
এর আগে সোমবার (১২ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা জাতীয় ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের আবেদনের পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করেন।
নতুন তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ নভেম্বর।
গত বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা করেছিলেন সিইসি। আগের তফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বর ভোট হওয়ার কথা ছিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

 

উপরে