আপডেট : ৮ নভেম্বর, ২০১৮ ১৬:৪২

তফসিল ঘোষণাকে ঘিরে রাজধানীতে জোরদার নিরাপত্তা

অনলাইন ডেস্ক
তফসিল ঘোষণাকে ঘিরে রাজধানীতে জোরদার নিরাপত্তা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ৭টায় জাতির উদ্দেশে ভাষণে সিইসি নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এজন্য যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে সতর্কাবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। র‍্যাব-পুলিশের টহল ও অবস্থান নজরদারি বাড়ানো হয়েছে। চলছে তল্লাশিও। 

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে বাড়তি র‌্যাব-পুলিশ ও সাঁজোয়া যানসহ শেরেবাংলা নগরে ইসি এবং বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ইসির প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয়েছে আর্চওয়ে। এদিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পক্ষে ব্যাপক কৌশল নির্ধারণ করা হয়েছে। 

তফসিল ও জাতীয় নির্বাচনের আগে রুটিন কাজের অংশ হিসেবে সার্বিক নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তফসিল ঘোষণা নিয়ে সার্বিক পরিস্থিতি, বৈশ্বিক সন্ত্রাসবাদ, মাঠের গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং নাশকতার আশঙ্কা উড়িয়ে না দিয়ে তা বিবেচনায় রেখেই আগের চেয়ে সব গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানোর বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে।

উপরে