আপডেট : ১০ আগস্ট, ২০১৮ ১১:১১

রাজধানীতে পাঁচটি বাস কোম্পানির নিবন্ধন বাতিল

অনলাইন ডেস্ক
রাজধানীতে পাঁচটি বাস কোম্পানির নিবন্ধন বাতিল

রাজধানীতে চুক্তিতে গাড়ি চালানোর অপরাধে পাঁচটি পরিবহণ কোম্পানির নিবন্ধন বাতিল করেছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেলে এসব পরিবহণ কোম্পানির নিবন্ধন বাতিল করা হয়। এর মধ্যে তিনটি ঢাকা-গাজীপুরে চলাচল করে।

নিবন্ধন বাতিল করা পরিবহণ কোম্পানিগুলো হচ্ছে আজমেরী পরিবহণ, সুপ্রভাত পরিবহণ, স্কাই লাইন পরিবহণ, ডিএমকে পরিবহণ ও গাবতলী-সদরঘাট (সাত নম্বর রোড) পরিবহণ। ঢাকায় এসব কোম্পানির প্রায় ৫০০ বাস ও মিনিবাস চলাচল করে।
আজমেরী ও স্কাইলাইন পরিবহণ ঢাকা থেকে গাজীপুরের কোনাবাড়িতে এবং সুপ্রভাত পরিবহণ বড়বাড়ি পর্যন্ত চলাচল করে।

ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, তদন্তে দেখা যায় এসব কোম্পানি মালিকের কাছ থেকে গাড়ি নিয়ে চুক্তিতে চালাচ্ছে। এ জন্য সমিতির সিদ্ধান্ত অনুযায়ী, তাঁদের নিবন্ধন বাতিল করা হয়েছে। তিনি জানান, সায়েদাবাদ, ফুলবাড়িয়া, মিরপুর ও মহাখালী এলাকায় মালিক-শ্রমিকদের চারটি দল পাহারা দিচ্ছে। যেসব পরিবহণ চুক্তিতে গাড়ি চালাচ্ছে এবং ফিটনেস সনদ নেই, তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে বৃহস্পতিবার থেকে চালকদের সঙ্গে চুক্তিতে গাড়ি না চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা পরিবহণ মালিক সমিতি। ফিটনেসবিহীন গাড়িও না চালানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। এ সিদ্ধান্ত অমান্য করা হলে সমিতির সদস্যপদ বাতিল করার কথাও বলা হয়। ঢাকায় শিগগিরই সিটিং সার্ভিস সেবা চালু হবে বলেও জানায় সমিতি।

উপরে